Logo
Logo
×

অন্যান্য

ডা. রফিকুল ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২৩, ১০:২৬ পিএম

ডা. রফিকুল ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি

বিশিষ্ট চিকিৎসক ও পেশাজীবী নেতা ডা. রফিকুল ইসলাম বাচ্চুকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপিপন্থি সংগঠন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ। 

শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত সমাবেশে আগামী জাতীয় সংসদ নির্বাচনের পুনঃতফশিল ঘোষণার দাবি জানিয়ে বক্তব্য দেন তিনি। সেখান থেকে যাওয়ার পথে গাজীপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান সংগঠনের নেতারা।

পরিষদের আহ্বায়ক প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেন ও সদস্য সচিব সাংবাদিক কাদের গনি চৌধুরী শুক্রবার এক যুক্ত বিবৃতি অবিলম্বে ডা. রফিকুল ইসলাম বাচ্চুর নিঃশর্ত মুক্তি দাবি করেন।

বর্তমান সরকারের আমলে পেশাজীবীরা ন্যূনতম সম্মান ও নিরাপত্তা পাচ্ছেন না উল্লে­খ করে বিবৃতিতে বলা হয়, ডা. রফিকুল ইসলাম বাচ্চুই নয় ইতোমধ্যে অন্তত আরও ৩০ জন পেশাজীবীকে বিনা কারণে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন কাপাসিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এবং সাংবাদিক ইউনিয়ন গাজীপুরের (জেইউজি) যুগ্ম সাধারণ সম্পাদক, দেনিক ইনকিলাবের সাংবাদিক শামসুল হুদা লিটন, বিশিষ্ট চিকিৎসক, খ্যাতিমান মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা. মইনুল হোসেন সাদিক ও প্রফেসর ডা. এমএ আজিজ, গাইনোকলজিস্ট ডা. ফাতেমা সিদ্দিকী, ডা. আতিকুল ইসলাম, দন্তরোগ বিশেষজ্ঞ ডা. জাহিদুল কবির জাহিদ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম