Logo
Logo
×

অন্যান্য

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতার প্রতিবাদে ঢাকায় ইসলামী ঐক্যজোটের বিক্ষোভ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২৩, ০৭:৫১ পিএম

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতার প্রতিবাদে ঢাকায় ইসলামী ঐক্যজোটের বিক্ষোভ

ফিলিস্তিনে নিরীহ নারী-পুরুষ ও শিশুদের ওপর দখলদার ইসরাইলের ভয়াবহ বিমান হামলা এবং অবরোধের প্রতিবাদে ও ফিলিস্তিনিদের স্বাধীনতার ন্যায্য অধিকার প্রতিষ্ঠার দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছে ইসলামী ঐক্যজোট। 

শুক্রবার বাদ জুমা ঢাকার লালবাগ শাহী মসজিদের পূর্ব গেট থেকে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়ে লালবাগ চৌরাস্তা, ঢাকেশ্বরী রোড হয়ে আজিমপুর এতিমখানার সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। 

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেন, ফিলিস্তিনে ইসলাম, মুসলমানদের নির্মূলের মহড়া চলছে। মধ্যপ্রাচ্যের বিষফোঁড়া দখলদার ইসরাইল গাজায় নিরপরাধ নারী, শিশু ও বয়স্কদের নির্বিচারে গুলি করে বোমা মেরে হত্যা করছে। গাজা নগরীকে কবরস্থানে পরিণত করা হয়েছে। পানি, বিদ্যুৎ, খাদ্য সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা এই জঘন্যতম বর্বরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা মধ্যপ্রাচ্যে সংকট সমাধানের একমাত্র পথ। বিশ্ববাসী ও উম্মাহকে সর্বশক্তি দিয়ে ফিলিস্তিনি মুসলিমদের স্বাধীনতা ও স্বাধিকার নিশ্চিত করার জন্য সর্বশক্তি নিয়োগ করতে হবে। তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করতে হবে। ফিলিস্তিনি জনগণের জন্য স্বাধীন ও মর্যাদার সঙ্গে থাকার আওয়াজ তুলতে হবে। জাতিসংঘ, ওআইসি, আরব লীগ ও বিশ্বের মুসলিম রাষ্ট্রগুলোকে প্রধান ভূমিকা পালন করতে হবে।

সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতি আব্দুল কাইয়্যুম, মাওলানা আলতাফ হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফারুক আহমদ, মাওলানা রিয়াজতউল্লাহ, মাওলানা কাজী আজিজুল হক, ছাত্র বিষয়ক সম্পাদক মুফতি খোরশেদ আলম, মো. রবিউল আলম মজুমদার, এম জহিরুল ইসলাম, মো. মনির হোসেন প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম