Logo
Logo
×

অন্যান্য

বিরোধী দলীয় দমন কমিশনে পরিণত হয়েছে দুদক: ১২ দলীয় জোট

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৩, ০২:১২ এএম

বিরোধী দলীয় দমন কমিশনে পরিণত হয়েছে দুদক: ১২ দলীয় জোট

ফাইল ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে সাজার প্রতিবাদ জানিয়েছে ১২ দলীয় জোট।  বুধবার এক বিবৃতিতে জোটের নেতারা বলেন, দেশের মানুষ আজকে আবারও দেখল এই ফ্যাসিস্ট সরকার বিচার বিভাগকে কুক্ষিগত করে প্রতিপক্ষকে ঘায়েল করার নির্লজ্জ খেলায় মেতে উঠেছে।  বিশেষ আদালতে যেভাবে অবিশ্বাস্য দ্রুততায় ৪২ জনের সাক্ষী গ্রহণ করে মামলার রায় দেওয়া হয়েছে তাতে এটাই প্রমাণিত হয় বিচারের নামে ক্যামেরা ট্রায়াল চালানো হয়েছে। 

জোটের নেতারা আরও বলেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) শুধু সরকারের আজ্ঞাবহ কমিশনই নয়, বিরোধী দলীয় দমন কমিশনে পরিণত হয়েছে।  সর্বক্ষেত্রে আজকে বিচারের নামে প্রহসন প্রত্যক্ষ করছি।  এর আগেও দেশনেত্রী খালেদা জিয়াকে ফরমায়েশি সাজা দিয়ে নজিরবিহীনভাবে উচ্চ আদালতে সেই সাজা বৃদ্ধি করা হয়েছে। বিএনপিসহ বিরোধীদলের অসংখ্য নেতাকর্মীকে ফরমায়েশি সাজা দেওয়ার মাধ্যমে আগামী নির্বাচন থেকে দূরে রাখার একটি অপচেষ্টা করছে এ ফ্যাসিস্ট অবৈধ সরকার। 

নেতারা অবিলম্বে ১/১১ সময়ের দায়েরকৃত মামলা বাতিলের আহ্বান জানান। 

বিবৃতিতে স্বাক্ষর করেন জাতীয় পার্টির চেয়ারম্যান (জাফর) মোস্তফা জামাল হায়দার,  বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জমিয়াতে উলামায়ে ইসলামের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) চেয়ারম্যান অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, ন্যাপ ভাসানির চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব, ইসলামিক পার্টির মহাসচিব অ্যাডভোকেট আবুল কাশেম ও জাস্টিস পার্টির চেয়ারম্যান ডক্টর জাবেদ মো. সালেহউদ্দিন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম