Logo
Logo
×

অন্যান্য

তাকে সম্মান করা না হলে গুনাহ হবে: ডা. জাফরুল্লাহ 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৩৪ পিএম

তাকে সম্মান করা না হলে গুনাহ হবে: ডা. জাফরুল্লাহ 

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আজ বাংলাদেশে কোনো গণতন্ত্র নাই- এটা আমরা সবাই জানি। এই সরকারকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে মওলানা ভাসানীর ঐতিহাসিক ‘কাগমারী সম্মেলন’ দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ আলোচনা সভার আয়োজন করে ভাসানী অনুসারী পরিষদ।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদের অবশ্যই রাস্তায় থাকতে হবে। সবাইকে সম্মিলিত আন্দোলন করতে হবে। মওলানা ভাসানীর দেখানো পথে আমাদের অগ্রসর হতে হবে। মওলানা ভাসানী জাতিকে নির্মাণ করেছেন। তাই তাকে শ্রদ্ধা করতে হবে। তাকে সম্মান করা না হলে অন্যায় ও গুনাহ করা হবে। তিনি বলেন, শাসনের সঙ্গে সুশাসন জড়িত। এটা ছাড়া হবে না। সরকার যে কায়দা-কানুন করছে নির্বাচনে খেলার, এরই মধ্যে তা প্রমাণ হয়ে গেছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, পৃথিবীর কোনো স্বৈরশাসক বেশিদিন টিকে নাই। পারভেজ মোশাররফ মারা গেছেন। আমরা চাই আপনি বেঁচে থাকেন এবং বিচারের সম্মুখীন হন। রাস্তায় আপনার পাশেই থাকব। আপনার প্রতি কোনো অন্যায় হতে দেব না। আপনি আজকে খালেদা জিয়ার প্রতি অন্যায় করছেন। সেই অন্যায় যেন রিপিট না হয়।

জাফরুল্লাহ আরও বলেন, নকল নির্বাচন দেশকে ঘিরে ধরেছে। আমাদের সাবধান থাকতে হবে। ঐক্যের প্রয়োজনে সবাইকে একত্রিত হতে হবে।

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের ব্যারিস্টার সাদিয়া আরমান প্রমুখ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম