Logo
Logo
×

পাকিস্তান

পাকিস্তানে বিদেশি মদ ও নিষিদ্ধ পণ্য আটক

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৪ পিএম

পাকিস্তানে বিদেশি মদ ও নিষিদ্ধ পণ্য আটক

পাকিস্তানে গোয়েন্দারা কয়েক কোটি রুপি মূল্যের বিদেশি মদ ও নিষিদ্ধ পণ্য আটক করেছে। শুল্ক গোয়েন্দারা সম্প্রতি এক অভিযান চালিয়ে আটক করে এসব অবৈধ পণ্য। পাকিস্তানের দ্য রিজিওনাল টাইমস পত্রিকায় করাচি ডেটলাইনে এই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়, শুল্ক বিভাগের বিশেষায়িত গোয়েন্দারা সন্দেহভাজন একটি কন্টেইনার নেওয়ার সময় বাধা দেন। এ সময় কন্টেইনারটিতে কয়েক কোটি রুপির বিদেশি মদ ও অবৈধ পণ্য চোরাচালান এবং অবৈধ পাচারের লক্ষ্যে বহন করা হচ্ছিল। মিথ্যা ঘোষণার মাধ্যমে শুল্কমুক্ত সুবিধা নেওয়ার কথা গোপন সূত্রে জানতে পেরে শুল্ক গোয়েন্দারা এই অভিযান চালায়। শুধু মিথ্যা ঘোষণাই নয়, কন্টেইনারের গায়ে মিথ্যা তথ্য সংবলিত লেবেল লাগানো ছিল।

এতে বলা হয়, চোরাচালান চক্রের সদস্যদের চিহ্নিত করতে এবং জড়িতদের ধরতে গোয়েন্দারা প্রাথমিক তদন্ত শুরু করেছে। এতে দেখা গেছে, শুল্ক বিভাগের কতিপয় অসাধু কর্মকর্তার সঙ্গে যোগসাজশে চোরাকারবারিরা কন্টেইনার ভর্তি করে মোবাইল ফোন থেকে শুরু করে ইলেক্ট্রনিক ডিভাইস এবং প্রিমিয়াম মদ পাচারের সঙ্গে যুক্ত। 

প্রতিবেদনে আরও বলা হয়, গোয়েন্দা সূত্র নিশ্চিত করেছে- ইয়েমেন ও উত্তর কোরিয়াসহ বিভিন্ন বিদেশি দূতাবাসের নাম এসব অবৈধ পণ্য পাচারে দীর্ঘদিন ধরেই ব্যবহার করা হচ্ছে। উত্তর কোরিয়ার দূতাবাস এসব পণ্য বিক্রি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে আরও তদন্ত হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম