Logo
Logo
×

সারাদেশ

টাঙ্গাইলে সাহিত্য মেলা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:১২ পিএম

টাঙ্গাইলে সাহিত্য মেলা

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ টাঙ্গাইলকে ‘কবিধাম’ হিসাবে আখ্যায়িত করেছিলেন। কারণ টাঙ্গাইলে কবিতার চর্চা হয়ে থাকে নিয়মিতভাবে। সেই কবিধাম টাঙ্গাইলে এবার শুরু হয়েছে দুদিনব্যাপী সাহিত্য মেলা। 

সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে সোমবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দুদিনব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন করা হয়। 

বাংলা একাডেমির সমন্বয়ে ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় টাঙ্গাইল জেলা প্রশাসন এ মেলার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুর রহমান খান ফারুক। 

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলা একাডেমির সচিব (যুগ্ম সচিব) এএইচএম লোকমান। 

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ষাট দশকের অন্যতম কবি বুলবুল খান মাহবুব, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ প্রমুখ। 
স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামান। আলোচনা সভা শেষে জেলা প্রশাসনের পক্ষ থেকে কবি বুলবুল খান মাহবুবকে সম্মাননা প্রদান করা হয়। 

সাহিত্য মেলার দ্বিতীয়পর্বে ‘টাঙ্গাইল জেলার সাহিত্য সংস্কৃতি’ বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন প্রাবন্ধিক ও গবেষক খান মাহবুব।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম