Logo
Logo
×

জাতীয়

বঞ্চিতদের দ্রুত পদায়নের দাবি বিএএসএ’র

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ০৩:১২ এএম

বঞ্চিতদের দ্রুত পদায়নের দাবি বিএএসএ’র

দীর্ঘ সাড়ে ১৫ বছর পদ-পদবি ও সুযোগ সুবিধা বঞ্চিত কর্মকর্তাদের পদোন্নতি দেওয়া হলেও পদায়ন বন্ধ রয়েছে। বাংলাদেশ অ্যাডমিনিসট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন(বিএএসএ) বঞ্চিত কর্মকর্তাদের দ্রুত পদায়নের দাবি জানিয়েছে। 

চুক্তিভিত্তিক কর্মে বিগত স্বৈরাচারের সরকারের সময় যারা নিয়োগ পেয়েছেন, সব ক্ষেত্রে তাদের চুক্তি বাতিল করা হয়নি। সে ক্ষেত্রে বিএএসএ’র দাবি হচ্ছে তাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করতে হবে। 

ডিসি নিয়োগের অনিয়ম দুর্নীতির বিষয়টি তদন্ত করে প্রকৃত দোষীর শাস্তি নিশ্চিতের দাবি জনিয়েছে সংগঠনটি। কারণ এই ঘটনার সঙ্গে প্রশাসনের ভাবমূর্তি জড়িত। শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব দাবি জানানো হয়। 

সংগঠনের সভাপতি ড. আনোয়ার উল্লাহ এবং মহাসচিব মুহাম্মদ মাহবুবুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জেলা প্রশাসক বাছাই প্রক্রিয়া ও পদায়নে অভাবনীয় বিতর্ক সৃষ্টি হয়েছে। এ বিষয়ে বিগত সরকারের সময় বঞ্চিত কর্মকর্তারা তাদের যৌক্তিক প্রতিক্রিয়া দেখাতে গিয়ে হয়রানীর শিকার হওয়া বিএএসএ উদ্বেগ প্রকাশ করছে। একইসঙ্গে তাদের বিষয়টি জনপ্রশাসন মন্ত্রণালয় ইতিবাচক দৃষ্টিতে দেখবে বলে সংগঠনটি প্রত্যাশা করে। 

নতুন প্রজন্মের চাহিদার আলোকে চাকরিতে প্রবেশের বয়সসীমা সংক্রান্ত কমিটির প্রজ্ঞাপন জারি করায় বিএএসএ সরকারকে সাধুবাদ জানায়। একই সঙ্গে অবসরের বয়সসীমা বৃদ্ধি সংক্রান্ত বিএএসএ’র দাবিগুলো বিবেচনায় নেওয়ার দাবি জানানো হয়েছে। 

উল্লেখ্য, সরকারিতে প্রবেশের বয়স ৩৫ এবং অবসরের বয়সসীমা ৬৫ করার দাবি জানিয়ে ইতিপূর্বে মন্ত্রিপরিষদ সচিবের কাছে আবেদন দিয়েছে বিএএসএ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম