Logo
Logo
×

জাতীয়

‘নারী অধিকার কমিশন’ গঠনের দাবিতে শাহবাগে সমাবেশ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৪, ০১:২৫ এএম

‘নারী অধিকার কমিশন’ গঠনের দাবিতে শাহবাগে সমাবেশ

ছবি: সংগৃহীত

জীবনের সব পরিসরে সমানাধিকার-ন্যায্যতা ও নিরাপত্তা প্রতিষ্ঠায় প্রয়োজনীয় সংস্কার ও পদক্ষেপের জন্য ‘নারী অধিকার কমিশন’ গঠনের দাবিতে সংহতি সমাবেশ করেছে নারী সংহতি। 

শুক্রবার (৪ অক্টোবর) বিকালে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে নারী সংহতির সভাপতি শ্যামলী শীলের সভাপতিত্বে অনুষ্ঠেয় সমাবেশটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক অপরাজিতা চন্দ। 

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি ও আলোকচিত্রী তাসলিমা আখতার, সহ-সাধারণ সম্পাদক রেবেকা নীলা, প্রচার সম্পাদক কানিজ ফাতেমা এবং সদস্য রেক্সোনা সুমি। সংহতি জানিয়ে এ সময় আরও উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. øিগ্ধা রিজওয়ানা, উদ্যোক্তা তাসলিমা মিজি, ফটোজার্নালিস্ট ও অ্যাক্টিভিস্ট জান্নাতুল মাওয়া, অধিকার কর্মী ওয়ারদা আশরাফ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. বুশরা জামান, নৃবিজ্ঞানী দিলশাদ স্বাতি, শৈশবের প্রতিষ্ঠাতা ফারহানা মান্নান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের জাকিয়া শিশির, ফাতেমা সুলতানা শুভ্রা, ব্যারিস্টার সাদিয়া আরমান, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নীতি চাকমা, নারী গ্রন্থ প্রবর্তনার সহ-সভাপতি সিমা দাস সিমু এবং বৈষম্যবিরোধী ছাত্রনেতা নুসরাত হকসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃত্ব। 

এছাড়া দাবির প্রতি সংহতি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোশাহিদা সুলতানা, অ্যাক্টিভিস্ট দিলশানা পারুল, নৃবিজ্ঞানী ও গবেষক রেহনুমা আহমদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম