Logo
Logo
×

জাতীয়

ছাত্র-জনতার ওপর র‍্যাবের পক্ষ থেকে কোনো গুলি করা হয়নি: মুখপাত্র

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৪, ০৮:৪৪ পিএম

ছাত্র-জনতার ওপর র‍্যাবের পক্ষ থেকে কোনো গুলি করা হয়নি: মুখপাত্র

ছাত্র-জনতার ওপর র‍্যাবের পক্ষ থেকে কোনো গুলি করা হয়নি বলে দাবি করেছেন সংস্থাটির মুখপাত্র লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস।

বুধবার রাজধানীর কারওয়ান বাজার র‍্যাবে মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

র‍্যাবের মুখপাত্র বলেন, ছাত্র-জনতার ওপর র‍্যাবের পক্ষ থেকে কোনো গুলি করা হয়নি। যদি আপনাদের (সাংবাদিক) কাছে কোনো অভিযোগ থাকে, তবে আমরা তা খতিয়ে দেখব।

র‍্যাবের এ কর্মকর্তা বলেন, আমাদের ফুটেজ, অস্ত্র রেজিস্ট্রার যে বিষয়গুলো আছে, সেগুলো পর্যবেক্ষণ করে একটি প্রতিবেদন তৈরি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, র‍্যাবের হেলিকপ্টার থেকে শুধু টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে। বিষয়টি পর্যবেক্ষণ করার জন্য র‍্যাব হেডকোয়ার্টার থেকেও বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণ আমাদের র‍্যাবের কেউ করেছে, এমন অভিযোগ কোথাও থেকে পাইনি। আমাদের কেউ যদি করে থাকে, আপনাদের (সাংবাদিকদের) কাছে কোনো অভিযোগ থাকলে দিতে পারেন, আমরা তা খতিয়ে দেখব।

র‌্যাব মুখপাত্র বলেন, পাঁচ আগস্টের পর বিভিন্ন সময় অবৈধ অস্ত্র, হত্যা, মাদক, ধর্ষণ, ছিনতাই, ডাকাতি ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত প্রায় এক হাজার ১৭০ জনকে গ্রেফতার করা হয়েছে। জুলাই অভ্যুত্থানের সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনের ভিডিও ফুটেজ ভাইরাল হয়েছে। সেগুলো থেকে ছাত্র জনতার ওপর গুলিবর্ষণকারীদেরকে চিহ্নিত করা হচ্ছে বলে তিনি জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম