Logo
Logo
×

জাতীয়

কলেজছাত্রীসহ ১০ লাশ উদ্ধার

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৭ এএম

কলেজছাত্রীসহ ১০ লাশ উদ্ধার

ফাইল ছবি

কালিহাতীতে এক কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সাঘাটায় পরকীয়ায় আসক্ত নারী ও ডাসারে ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। এছাড়া সোম ও মঙ্গলবার ভাঙ্গা, চরফ্যাশন ও সোনাইমুড়িতে গৃহবধূ, রাজৈরে বৃদ্ধ, রৌমারী ও তারাগঞ্জে যুবক এবং উল্লাপাড়ায় ভ্যানচালকের লাশ উদ্ধার করা হয়েছে। যুগান্তর প্রতিনিধিরা জানান :

টাঙ্গাইলের কালিহাতীতে সোমবার বিকালে শান্তা নামে এক কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার বল্লা গোরস্থানপাড়া গ্রামের শামীম আল মামুনের মেয়ে ও বল্লা করোনেশন হাইস্কুল অ্যান্ড কলেজের ছাত্রী। জানা গেছে, সোমবার বিকালে রান্নাঘরে শান্তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান স্বজনরা। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এসআই সাজ্জাদ বলেন, ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। পরিবারের দাবি, মেয়েটি মানসিক ভারসাম্যহীন ছিল।

ফরিদপুরের ভাঙ্গায় মঙ্গলবার নীলা বেগম নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার আজিমনগর গ্রামের সজীব মিয়ার স্ত্রী। স্থানীয়রা জানান, সোমবার কিস্তির টাকা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। রাতে সজীব বাজার থেকে ফিরে ঘরের দরজা বন্ধ দেখে স্ত্রীকে ডাকাডাকি করেন। সাড়া না পেয়ে জানালা ভেঙে ঘরে স্ত্রীকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। খবর পেয়ে মঙ্গলবার ওই গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ। মাদারীপুরের রাজৈরে ইশিবপুর ইউনিয়নের পূর্ব লুন্দি গ্রামের সাতারকালী ব্রিজের পূর্বপাশের জঙ্গল থেকে সোমবার সন্ধ্যায় জ্ঞানেন্দ্র বালা নামে এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

তিনি উপজেলার আমগ্রাম ইউনিয়নের কান্দিয়া গ্রামের ধ্রুব বালার ছেলে। তবে ঘটনাস্থল থেকে তার বাড়ি ১২ কিলোমিটার দূরে হওয়ায় রহস্য সৃষ্টি হয়েছে। লাশ মর্গে পাঠানো হয়েছে। কুড়িগ্রামের রৌমারীতে ব্রহ্মপুত্র নদে গোসল করতে গিয়ে নিখোঁজের চার দিন পর সোমবার রাতে শাহ আলম নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি গাজীপুরের সখিপুর উপজেলার সেনাবর গ্রামের বাদশা মিয়ার ছেলে। জানা গেছে, চার দিন আগে শাহ আলম নানার বাড়িতে বেড়াতে গিয়ে মামাতো ভাইয়ের সঙ্গে নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ হয়।

ভোলার চরফ্যাশনে সোমবার জাহানারা নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার নজরুল নগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের জামাল উদ্দিনের স্ত্রী। স্বামী জামাল উদ্দিন বলেন, কয়েক দিন আগে স্থানীয় কামরুল সর্দার, আলামিন ফরাজি, আবুল হোসেন মাতাব্বর ও নাছির মৃধাসহ আরও কয়েকজন আমার ছেলে আলামিনের বিরুদ্ধে চুরির অপবাদ দিয়ে ৮০ হাজার টাকা জরিমানা করেন। কয়েক দিন পর সর্দার বাজারে ডেকে নিয়ে তাদের দাবি করা টাকার জন্য আমাকে রাত একটা পর্যন্ত বসিয়ে রাখে এবং স্ত্রীর সামনে অপমান করে। পরে ৩০ হাজার টাকা দিয়ে বাকি ৫০ হাজার টাকার সময় নিয়ে আমাকে ছাড়িয়ে আনে। বাকি টাকার চিন্তা ও অপমানে সোমবার আমার স্ত্রী আত্মহত্যা করেছে।

রংপুরের তারাগঞ্জে পুরাতন চৌপথী এলাকার কুশার দোলার ধানখেত থেকে মঙ্গলবার রিপন ইসলাম ওরফে রুপন নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার চক বেনারসি গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। ওসি সিদ্দিকুল ইসলাম জানান, ধানখেতে যুবকের লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেন স্থানীয়রা। যুবকের প্যান্টের পকেটে থাকা লাইসেন্স থেকে জানা গেছে তিনি একজন ড্রাইভার।

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পূর্ণিমাগাতী ইউনিয়নের দহপাড়া গ্রামের একটি পুকুর থেকে মঙ্গলবার আশরাফুল ইসলাম নামে এক ভ্যানচালকের ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার বামনঘিয়ালা গ্রামের ইদ্রিস সরকারের ছেলে। বাবা ইদ্রিস সরকার জানান, রোববার রাতে আশরাফুল বৃষ্টির মধ্যে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। পরে মঙ্গলবার তার লাশ উদ্ধার করে পুলিশ। নোয়াখালীর সোনাইমুড়িতে বারগাঁও ইউপির রাজিবপুর গ্রাম থেকে সোমবার রাতে খোদেজা আক্তার রুমি নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি সোনাইমুড়ি পৌরসভার গিয়াস উদ্দিনের নতুন বাড়ির হাসান আহমেদের স্ত্রী।

সোমবার রাতে মায়ের সঙ্গে অভিমান করে ঘরের দরজা বন্ধ করে দেয় রুমি। পরে ডাকাডাকি করেও সাড়া না পেয়ে দরজা ভেঙে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান স্বজনরা। মাদারীপুরের ডাসারে গাব গাছ থেকে শিমুল ব্যাপারী (১৪) নামে নিখোঁজ ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সে পিরোজপুরের ভান্ডারিয়ার নিরঞ্জন ব্যাপারীর ছেলে ও উপজেলার শশিকর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির মেধাবী ছাত্র ছিল।

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পরকীয়ায় আসক্ত রেফা খাতুন নামে এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। মহিমাগঞ্জ ইউনিয়নের জগদীশপুর গ্রাম থেকে তার লাশ উদ্ধার করা হয়। রেফা ওই গ্রামের আতিকুর রহমানের স্ত্রী এবং পার্শ্ববর্তী কোচাশহর ইউনিয়নের ফুলপাড়া গ্রামের রউফ মিস্ত্রির মেয়ে। ধারণা করা হচ্ছে, পরকীয়া প্রেম নিয়ে ঝগড়ার জেরে ওই দুর্ঘটনা ঘটেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম