Logo
Logo
×

জাতীয়

দক্ষিণ আফ্রিকায় নতুন হাইকমিশনার শাহ আহমেদ শফী

Icon

শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৬ এএম

দক্ষিণ আফ্রিকায় নতুন হাইকমিশনার শাহ আহমেদ শফী

শাহ আহমেদ শফী

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে শাহ আহমেদ শফীকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বৃহস্পতিবার আফ্রিকার দেশগুলোর জন্য নতুন রাষ্ট্রদূত হিসেবে শাহ আহমেদ শফীর নাম উল্লেখ করে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। 

এতে উল্লেখ করা হয়, শাহ আহমেদ শফী অতিরিক্ত পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের ১৭তম ব্যাচের এক কর্মকর্তা।

১৯৯৮ সালে তিনি ফরেন সার্ভিস একাডেমিতে ঢাকায় মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকার ন্যাশনাল ডিফেন্স কলেজে সিনিয়র ডিরেক্টর স্টাফ (ফরেন অ্যাফেয়ার্স) হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

তিনি কর্মজীবনে নাইরোবি, লস অ্যাঞ্জেলেস, প্যারিস এবং নয়াদিল্লি বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। তিনি বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাসে ডেপুটি চিফ অব মিশন হিসেবেও দায়িত্ব পালন করেন।

শাহ আহমেদ শফী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি প্যারিসের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন (আইআইএপি) থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে মাস্টার্স করেছেন। 

২০১৬ সালে তিনি বাংলাদেশ ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে এনডিসি কোর্স (সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজে মাস্টার্স) সম্পন্ন করেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম