Logo
Logo
×

জাতীয়

ডিসিদের নিয়োগ বাতিলের দাবিতে সচিবালয়ে অবস্থান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৫ পিএম

ডিসিদের নিয়োগ বাতিলের দাবিতে সচিবালয়ে অবস্থান

হাসিনার সরকারের পতনের পর সংস্কার হচ্ছে রাষ্ট্রের বিভিন্ন স্তরে। গত ৯ ও ১০ সেপ্টেম্বর নতুন করে নিয়োগ/পদায়ন করা হয়েছে ৫৯জন জেলা প্রশাসককে। অভিযোগ রয়েছে নিয়োগ পাওয়াদের মধ্যে যারা রয়েছেন তাদের অধিকাংশই আওয়ামী লীগের রাজনৈতিক সঙ্গে জড়িত। 

নিয়োগ পাওয়াদের মধ্যে জড়িতদের বিরুদ্ধে অভিযোগ তুলে গতকাল (মঙ্গলবার) থেকে সচিবালয়ে বিক্ষোভ করছেন একদল কর্মকর্তা। আজ সকাল থেকেও ডিসিদের নিয়োগের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে সচিবালয়ে অবস্থান নেন তারা। 

এডমিন ক্যাডারে কর্মরত নুর হাফিজ নামে একজন বলেন, দুই দফায় ৫৯ জন যে ডিসিদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন দেওয়া হয়েছে সেটা বাতিল করতেই আমরা অবস্থান করছি। 

তিনি বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে তারা আমাদের দাবি মেনে নিবে বলে আশ্বাস দিয়েছেন। 

সদস্য চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়া ফরিদা খানম উল্লেখ করে তিনি বলেন, আমরা সবাইকে বাতিল করতে বলিনি। যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের নিয়োগ বাতিল করতে বলা হয়েছ। নিয়োগ পাওয়াদের মধ্যেও অনেকেই চান না যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তারা এসব জায়গায় পদায়িত হোক।  

নিয়োগের পেছনে কারা জড়িত এমন প্রশ্নের জবাবে আন্দোলন কারিরা অভিযোগ করে বলেন, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার জড়িত। 

উল্লেখ্য, আলী ইমাম মজুমদার শেখ সরকারে পতনের পর প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বিশেষ সহকারী হিসেবে নিয়োগ পান। পরবর্তীতে সমালোচনা তৈরি হলে সে পদ থেকে তাকে সরিয়ে দিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা করা হয়।  

এর আগে সকাল থেকে কর্মকর্তারা মন্ত্রী পরিষদ বিভাগে অবস্থান করছেন। বেলা ১১টার দিকে আন্দোলনকারীরা মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খোরশেদ আলম খানের দপ্তরে অবস্থান করেন।

প্রায় ২০ দিন খালি থাকার পর গত ৯ ও ১০ সেপ্টেম্বর ডিসি পদে ৫৯ জনকে নিয়োগ প্রদান করা হয়।

এদিকে আন্দোলনের মুখে ৮ জেলা প্রশাসকের বাতিল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চত করেছেন জনপ্রশাসন সচিব। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম