Logo
Logo
×

জাতীয়

স্বাধীনতার অর্জনকে প্রশ্নবিদ্ধের অপচেষ্টা ছাত্র-জনতা প্রতিহত করবে: ভাসানী অনুসারী পরিষদ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৮ এএম

স্বাধীনতার অর্জনকে প্রশ্নবিদ্ধের অপচেষ্টা ছাত্র-জনতা প্রতিহত করবে: ভাসানী অনুসারী পরিষদ

মহান স্বাধীনতার সোনালি অর্জনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা দেশপ্রেমিক ছাত্র-জনতা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবে বলে মন্তব্য করেছে ভাসানী অনুসারী পরিষদ। বৃহস্পতিবার এক বিবৃতিতে এ মন্তব্য করেন পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু ও সদস্য সচিব ড. আবু ইউসুফ সেলিম।

নেতৃদ্ধয় বলেন, ৩ সেপ্টেম্বর জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে জামায়াতে ইসলামীর সাবেক আমির মরহুম গোলাম আজমের ছেলে সেনাবাহিনীর বরখাস্তকৃত ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমী বাংলাদেশের জাতীয় সংগীত পরিবর্তনের আহ্বান জানিয়েছেন। তার এই বক্তব্যের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এই বিষয়ে জাতির সামনে ভাসানী অনুসারী পরিষদের পক্ষে কিছু কথা বলার প্রয়োজন বলে মনে করছি। 

তারা বলেন, মজলুম জননেতা মওলানা ভাসানী সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী ছিলেন। আমরাও সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী। আযমী সাহেবের বক্তব্যে স্বাধীনতাবিরোধী চক্রটি উৎসাহিত হয়েছে। তিনি হাসিনা সরকারের নির্মম নির্যাতনের শিকার। পিতৃ পরিচয়ের কারণে হাসিনা সরকার তাকে চাকরিচ্যুতিসহ তার ওপর অমানবিক নির্যাতন চালায়। আয়নাঘর নামীয় নির্যাতন প্রকোষ্টে দীর্ঘ ৮ বছর আটকে রাখে। এই ৮ বছরে তার পারিবারিক জীবনেও ঘটে নানা দুর্ঘটনা। পিতার কারণে একজন নাগরিকের ওপর এভাবে নির্যাতনের ঘৃণা এবং ধিক্কার জানাই। তার প্রতি আমাদের আন্তরিকতা ও সহমর্মিতা রয়েছে। 

জাতীয় সংগীত পরিবর্তনসহ আমাদের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতাকে কটাক্ষ করেছেন তিনি। তার বক্তব্যে স্বাধীনতাবিরোধী চক্র ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম