Logo
Logo
×

জাতীয়

ডুম্বুর বাঁধ অভিমুখে লং মার্চ শুরু

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৫ পিএম

ডুম্বুর বাঁধ অভিমুখে লং মার্চ শুরু

বাংলাদেশ-ভারত আন্তঃসীমান্ত নদীতে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ভারতের অবৈধভাবে বাঁধ নির্মানের প্রতিবাদে ত্রিপুরার ডুম্বুর বাঁধ অভিমুখে লং মার্চে শুরু করেছে ইনকিলাব মঞ্চ।  

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে ১০টি ট্রাকযোগে রাজধানীর শাহবাগ থেকে লং মার্চ শুরু করেন তারা৷  

লং মার্চ শুরুর আগে শাহবাগে সংক্ষিপ্ত বিক্ষোভ মিছিল করা হয়। এসময় ভারত বিরোধী নানা স্লোগান দিতে দেখা যায় তাদের। 

সংক্ষিপ্ত বিক্ষোভ মিছিলে ইনকিলাব মঞ্চের মুখপাত্র শরিফ ওসমান হাদি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের অসংখ্য নদীর সংযোগ আছে৷ তারা বিভিন্ন সময়ে বাংলাদেশকে না জানিয়ে এসব নদীতে বাধঁ নির্মাণ করেছে। আমরা বলতে চাই, ভারত যতগুলো বাঁধ নির্মাণ করেছে, তা ভেঙে ফেলতে হবে৷কারণ আন্তর্জাতিক আইনে কোনো দেশ এককভাবে বাঁধ নির্মাণ করতে পারে না৷  

তিনি আরও বলেন, একটা ফ্যাসিস্ট সরকার ক্ষমতা ব্যবহার করে পুরো দেশকে আয়নাঘর তৈরি করে রেখেছিল। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্যে দিয়ে আমরা নতুন বাংলাদেশের স্বপ্ন দেখছি। এই স্বপ্ন বাস্তবায়ন করতে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।  

সংক্ষিপ্ত বিক্ষোভ মিছিল শেষে লং মার্চ শুরু হয়৷ এই লং মার্চ প্রথমে যাত্রাবাড়ী চৌরাস্তা এবং পরে চান্দিনায় একটি পথসভা করবে। এরপরে বিকাল ৪ টায় কুমিল্লার টাউন হলে বিশাল জনসমাবেশ অনুষ্ঠিত হবে। সেখান থেকে পদযাত্রা নিয়ে বিবির বাজার পৌঁছাবে। ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে দেশে-বিদেশে বিপুল জনমত তৈরি করতে এই লং মার্চ করা হচ্ছে বলে জানা গেছে।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম