Logo
Logo
×

জাতীয়

মন্ত্রীর ফুফাতো ভাইয়ের বাসা থেকে কোটি টাকার সরকারি সামগ্রী উদ্ধার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ আগস্ট ২০২৪, ০৭:২৪ এএম

মন্ত্রীর ফুফাতো ভাইয়ের বাসা থেকে কোটি টাকার সরকারি সামগ্রী উদ্ধার

পুলিশের যৌথ অভিযানে মেহেরপুরের ক্যাশ্যবপাড়ায় একটি বাড়ি থেকে বিপুল পরিমাণ সরকারি সামগ্রী উদ্ধার করা হয়েছে। বাড়িটি ভাড়া নিয়ে গোডাউন হিসেবে ব্যবহার করতেন সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনের ফুফাতো ভাই দোলন। উদ্ধারকৃত মালামালের বাজার মূল্য কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার রাতে মেহেরপুর পৌর শহরের ক্যাশ্যবপাড়ায় সুরমান আলীর বাড়িতে অভিযান পরিচালিত হয়। সদর উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী এই যৌথ অভিযান পরিচালনা করে।

যৌথ অভিযানে উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে বিনামূল্যে বিতরণের কোরআন শরিফ, বিভিন্ন ধরনের ক্রীড়া সামগ্রী, সেলাইমেশিন, হুইল চেয়ার, চিকিৎসকের এপ্রোন, পিপি, শাড়ি, লুঙ্গি, থ্রী-পীচ, শিক্ষার্থীদের টিফিন বক্সসহ আরো বিভিন্ন ধরনের মালামাল। প্রতিটি জিনিসের গায়ে লেখা রয়েছে বিক্রয়ের জন্য নহে।

বাড়িটির মালিক সুরমান আলী জানান, এক বছর পূর্বে দুইতলা বাড়িটির নীচতলায় একটি ফ্ল্যাট ভাড়া নেন ফরহাদ হোসেনের ফুফাতো ভাই সাজহান সিরাজ ওরফে দোলন। মাসে ভাড়া প্রদান করতেন ৬ হাজার টাকা। এখানে তিনি সরকারি বিভিন্ন মালমাল রাখতেন। মাঝে মধ্যেই এখান থেকে মালামাল বের করে নিয়ে যাওয়া হয়। এর বেশি কিছু আমি জানি না।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) গাজী মূয়ীদুর রহমান বলেন, ক্যাশবপাড়ার সুরমান আলীর বাড়ির নীচ তলায় সরকারি মালামাল রয়েছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সদর উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর একটি দল। বাড়িটির মালিক সুরমান আলীর সহায়তায় গেটের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে সেনাবাহিনী ও পুলিশের যৌথ দল। বাড়ির তিনটি কক্ষে পাওয়া গেছে বিপুল পরিমাণ সরকারি সামগ্রী।

 ট্রাকের মাধ্যমে জব্দকৃত মালামালগুলো নিয়ে যাওয়া হয় জেলা প্রশাসকের কার্যালয়ে। সেখানে আজ শুক্রবার দিনে মালামালের সিজার লিস্ট করা হবে। উদ্ধারকৃত মালামালের বাজারমূল্য কত সেটা লিস্ট সম্পূর্ণ হওয়ার আগে বলা সম্ভব নয়। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম