Logo
Logo
×

জাতীয়

‘আপনি আচরি ধর্ম শেখাও অপরে’, হাবিবুল আউয়ালকে আসিফ নজরুল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৪, ০৫:৩১ পিএম

‘আপনি আচরি ধর্ম শেখাও অপরে’, হাবিবুল আউয়ালকে আসিফ নজরুল

ফাইল ছবি

নির্বাচন আয়োজনে ৯০ দিনের একটি বাধ্যবাধকতা রয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। অন্তর্বর্তীকালীন সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা আসিফ নজরুলের কাছে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, নির্বাচন কমিশনকে প্রথমে রিয়েলাইজ (অনুধাবন) করা উচিত, তাদের সাংবিধানিক বাধ্যবাধকতা কী ছিল। ভুয়া নির্বাচন করা যাদের সাংবিধানিক বাধ্যবাধকতা ছিল, তারা আগে নিজেরটা বিবেচনা করুক। ‘আপনি আচরি ধর্ম শেখাও অপরে’ আছে না... তারা প্রথমে আত্মসমালোচনা করুক এমন মন্তব্য করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা। 

বুধবার সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন আইন উপদেষ্টা। 

আসিফ নজরুল বলেন, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের একটা লেখা দেখলাম, তিনি আগের সরকারকে স্বৈরাচারী-অগণতান্ত্রিক বলেছেন, তার আগে আত্মসমালোচনা করা উচিত, এই স্বৈরাচারী সরকার এসেছে, কার অভিভাবকত্বে? কাজেই তার কথায় আমাদের পরিচালিত হওয়ার কোনো কারণ নেই।

তিনি বলেন, আমাদের যথেষ্ট আইন বিশেষজ্ঞরা আছেন, আমরা সবসময় সবকিছু সবদিকে দৃষ্টি রেখেই করব। আমরা বিশ্বাস করি, ডকট্রিন অব নেসেসিটি বলে একটা কথা আছে। সংবিধান পরিবর্তন কীভাবে হয়েছিল, সেটি নিয়ে আদালতে মামলা আছে। এখন এ বিষয়ে মতামত দেওয়ার প্রয়োজন নেই। 

আইন উপদেষ্টা বলেন, আদালত চত্বরে আসামিদের ওপর হামলা করার বিষয়টি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আপনাদের কি মনে আছে... আপনাদের একজন অগ্রজ সাংবাদিক মাহমুদুর রহমানকে কীভাবে নির্মমভাবে রক্তাক্ত করা হয়েছিল? তখন আপনারা কি এই প্রশ্ন করতে পেরেছিলেন? আপনাদের টিভিতে দেখাতে পেরেছিলেন? একটি মন্ত্রিসভাকে জনগণের শত্রুর পর্যায়ে নিয়ে আসার দায়তো সাবেক সরকারের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম