Logo
Logo
×

জাতীয়

পুনর্গঠন বিমানের পরিচালনা পর্ষদ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ১১:৩৭ পিএম

পুনর্গঠন বিমানের পরিচালনা পর্ষদ

ছবি: সংগৃহীত

বাংলাদেশের রাষ্ট্রীয় মালিকানাধীন উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। ২৭ আগস্ট মঙ্গলবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই তথ্যা জানানো হয়। প্রজ্ঞাপনে ১৩ সদস্যের ওই পর্ষদ গঠনের কথা জানানো হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চেয়ারম্যান হিসেবে আগেই নিয়োগ পেয়েছেন বিমানের সাবেক এমডি আব্দুল মুয়ীদ চৌধুরী। তিনি ছাড়াও প্রজ্ঞাপনে পর্ষদের পরিচালক হিসেবে আরও চারজনের নাম উল্লেখ করা হয়েছে।

এরা হলেন বাংলাদেশের ইন্টারন্যাশনাল চেম্বার অফ কমার্সের সভাপতি মাহবুবুর রহমান, বিমানের সাবেক পরিচালক লেফটেনেন্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার শাহরিয়ার আহমেদ চৌধুরী, আইএসিএবির কাউন্সিলর ও ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেডের এমডি ও সিইও নূর-ই-খোদা আব্দুল মবিন ও র‍্যাংগস ওয়াটারফ্রন্ডের আলী আশফাক।

পর্ষদের বাকি ৮টি পদে যারা থাকবেন, তারা হলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিব, এনবিআর চেয়ারম্যান, প্রধান উপদেষ্টার কার্যালয়ের সচিব, বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ, অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান এবং বিমানের এমডি ও সিইও (যখন যিনি দায়িত্বে থাকবেন)।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম