Logo
Logo
×

জাতীয়

বাংলাদেশের বন্যা পরিস্থিতি নিয়ে তুরস্কের গভীর দুঃখ প্রকাশ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ০৪:৫৭ পিএম

বাংলাদেশের বন্যা পরিস্থিতি নিয়ে তুরস্কের গভীর দুঃখ প্রকাশ

বাংলাদেশের পূর্বাঞ্চলের কয়েকটি জেলায় চলমান ভয়াবহ বন্যায় প্রাণহানি ও অন্যান্য ক্ষয়ক্ষতি নিয়ে গভীর দুঃখ প্রকাশ করেছে তুরস্ক। মঙ্গলবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ দুঃখ প্রকাশ করে। খবর আনাদোলু এজেন্সির

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশের সাম্প্রতিক বন্যায় প্রাণহানি ও বস্তুগত ক্ষয়ক্ষতি নিয়ে আঙ্কারা গভীর দুঃখ প্রকাশ করছে। বাংলাদেশের সাম্প্রতিক বন্যা দুর্যোগে প্রাণহানি ও বস্তুগত ক্ষয়ক্ষতিতে আমরা গভীরভাবে শোকাহত।

শোক প্রকাশের পাশাপাশি, এ দুর্যোগে যারা প্রাণ হারিয়েছেন তাদের জন্য প্রার্থনা এবং বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ ও ভ্রাতৃপ্রতিম জনগণের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছে আঙ্কারা।

এদিকে অবিরাম ভারী বর্ষণের ফলে নদীগুলো পানিতে উপচে পরার কারণে সৃষ্ট বিধ্বংসী বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে। দেশের ১১টি জেলায় অন্তত ১২ লাখ ৪০ হাজার পরিবার এতে পানিবন্দি হয়ে পড়েছেন। সরাসরি ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় ৬০ লাখ মানুষ। 

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বর্ষা অব্যাহত থাকলে বন্যা পরিস্থিতিও অব্যাহত থাকতে পারে। কারণ পানির স্তর খুব ধীরে ধীরে কমছে। কোথাও উন্নতি আবার কোথাও অবনতি হচ্ছে বন্যা পরিস্থিতির।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম