Logo
Logo
×

জাতীয়

ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় আসামি হলেন ইউপি চেয়ারম্যান ইউনুছ আলী

Icon

যুগান্তর প্রতিবেদন, সুনামগঞ্জ

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ১২:২৩ এএম

ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় আসামি হলেন ইউপি চেয়ারম্যান ইউনুছ আলী

ছবি সংগৃহীত

সিলেট নগরীর দরগাগেইট এলাকায় ছাত্রজনতার ওপর হামলা ও গুলিবর্ষণের ঘটনায় আওয়ামী লীগ সরকারের সাবেক মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, এমপিসহ ৮৬ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

ওই মামলায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের ইউনিয়ন পরিষদের বর্তমান ইউপি চেয়ারম্যান ইউনুছ আলীকে আসামী করা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) সিলেটের অতিরিক্ত চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন সিলেট মহানগরীর কাজিটুলা এলাকার মাহবুব হোসাইন। মামলায় ৮৬ জনের নামোল্লেখ করে অজ্ঞাত নামা ৪০০/৫০০ জনকে আসামি করা হয়।

একই মামলায় অন্যান্য আসামীরা হলেন সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালও রয়েছেন।

মামলার বাদী সিলেট মহানগরীর কাজিটুলা এলাকার মাহবুব হোসাইন জানান, সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা মধ্যনগর) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য রনজিত চন্দ্র সরকারের নিয়ন্ত্রণে থাকা সব ধরণের চোরাচালান, জাদুকাটা নদীর বালু মহালসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত। গত ১৯ জুলাই সিলেট নগরীর দরগাগেইট এলাকায় ছাত্র-জনতার ওপর হামলা ও গুলিবর্ষণের ঘটনার সময়ও সরাসরি জড়িত ছিলেন তিনি।

সোমবার রাতে অভিযুক্ত চেয়ারম্যান ইউনুছ আলীর মামলার প্রসঙ্গে নিজেকে নির্দোষ দাবি করেন। তিনি বলেন, আমি ২০২২ সালে আওয়ামীলীগ দলীয় পদ থেকে পদত্যাগ করি। রনজিত চন্দ্র সরকারের সাথে ব্যক্তিগত সম্পর্ক থাকলেও কোন ধরনের চোরাচালান কিংবা অবৈধ ব্যবসার সাথে আমি জড়িত নই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম