Logo
Logo
×

জাতীয়

ফেনীতে বন্যার্তদের মাঝে খাবার বিতরণ চীনা দূতাবাসের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৪, ১০:৫৩ পিএম

ফেনীতে বন্যার্তদের মাঝে খাবার বিতরণ চীনা দূতাবাসের

চীনা দূতাবাসের উদ্যোগে ফেনীর বন্যার্তদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। ঢাকায় নিযুক্ত চীনা দূতাবাসের ডেপুটি মিশন চিফ লিউ ইউইন উপস্থিত থেকে খাবার বিতরণ করেন। 

এ সময় তিনি বলেন, ফেনীবাসী তথা বাংলাদেশের মানুষের এই দুর্যোগের সময়ে বাংলাদেশ সরকারের সব প্রচেষ্টায় চীনের সহযোগিতা ও সমর্থন অব্যাহত থাকবে।

রোববার দুপুরে ফেনী শহরের জিএ একাডেমি প্রাঙ্গণে খাবার বিতরণ করা হয়। চীনা দূতাবাস এবং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ চায়না অ্যালামনাইয়ের (এবকা) উদ্যোগে এই আয়োজন করা হয়।

রাষ্ট্রদূত বলেন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিয়ের পক্ষ থেকে এই উপহার বাংলাদেশের মানুষের কাছে পৌঁছে দেওয়া আমাদের দায়িত্ব। চীন বাংলাদেশের দীর্ঘদিনের পরীক্ষিত বন্ধু। বন্ধু হিসেবে বন্ধুর পাশে থাকা আমাদের দায়িত্ব।

লিউ ইউইন আরও বলেন, চীনের জনগণের পক্ষ থেকে যে উপহার আমরা বাংলাদেশ দুস্থ মানুষকে দিয়েছি, এটি কোনো সাহায্য নয়, এটি হচ্ছে ভালোবাসার নিদর্শন। এটি দুই দেশের মধ্যে আস্থার সম্পর্কের প্রতিফলন। অতীতের যেকোনো সময় থেকে বাংলাদেশ চীনের মধ্যকার সম্পর্ক অনেক উঁচু।
 
এ সময় আরও উপস্থিত ছিলেন- অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ চায়না অ্যালামনাইয়ের (এবকা) সাধারণ সম্পাদক অধ্যাপক সাহাবুল হক, চীনা দূতাবাসের অতিরিক্ত পরিচালক লি জিয়ান, কালচারাল এ্যাটাসি সান কাং নিং, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইন্সটিটিউটের পরিচালক ড. ইয়াং হুই প্রমুখ।

প্রসঙ্গত, ফেনী ও কুমিল্লায় বন্যায় ক্ষতিগ্রস্ত ১২ হাজার মানুষের মধ্যে রান্না করা এবং শুকনো খাবার সরবরাহের ব্যবস্থা করেছে চীনা দূতাবাস। প্রথম দফায় রান্না করা এবং দ্বিতীয় দফায় শুকনা খাবার বিতরণ করা হবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম