Logo
Logo
×

জাতীয়

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিমকোর্টের কমিটি বিলুপ্ত, একজন বহিষ্কার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০৬:০৬ পিএম

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিমকোর্টের কমিটি বিলুপ্ত, একজন বহিষ্কার

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিমকোর্ট ইউনিটের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এ ইউনিটের মেয়াদ শেষ হওয়ায় কমিটি বিলুপ্ত করা হয়। তবে শিগগিরই নতুন কমিটি গঠন করা হবে বলেও জানানো হয়েছে। 

শুক্রবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও মহাসচিব এ সিদ্ধান্ত গ্রহণ করেছেন বলে ফোরামের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট জিয়াউর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

এদিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট মো. কাইয়ুমকে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ওই পদসহ সংগঠনের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২১ সালের ২৬ জানুয়ারি বর্তমান অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মো. আবদুল জাব্বার ভূঁইয়াকে সভাপতি ও গাজী কামরুল ইসলাম সজলকে সাধারণ সম্পাদক করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিমকোর্ট বার ইউনিটের কমিটি অনুমোদন দেওয়া হয়। কমিটিতে ছিলেন সুপ্রিমকোর্টের ২৫১ জন আইনজীবী। 

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট মো. কাইয়ুম এর বিরুদ্ধে সংগঠনের শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়। এ জন্য ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক পদসহ সংগঠনের প্রাথমিক সদস্য পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও মহাসচিবের সিদ্ধান্তক্রমে এই অনুমোদন দেওয়া হয়। ফোরামের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মো. জিয়াউর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার আশরাফুল ইসলামের হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আশরাফুল ইসলাম বাদি হয়ে অ্যাডভোকেট মো; কাইয়ুম, গাজী কামরুল ইসলাম সজল, খাজা ইকবাল আহসান উল্লাহ, অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ মিয়া ও অ্যাডভোকেট এহসানুল করিমের  নাম উল্লেখ করে অজ্ঞাত ৪/৫ জনের নামে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম