Logo
Logo
×

জাতীয়

বন্যার্তদের জন্য গভীর সমবেদনা প্রকাশ ফিলিস্তিনি রাষ্ট্রদূতের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০৫:১৬ পিএম

বন্যার্তদের জন্য গভীর সমবেদনা প্রকাশ ফিলিস্তিনি রাষ্ট্রদূতের

বাংলাদেশের বন্যাদুর্গত মানুষের জন্য গভীর সমবেদনা প্রকাশ করেছেন ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান। ফেসবুকে এক পোস্টে এ তথ্য দিয়েছেন আসসুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ।

ওই পোস্টে আহমাদুল্লাহ লিখেছেন, ‘ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান আজ আমাদের ত্রাণ কার্যক্রম দেখতে এসেছিলেন। আমাদের বিশাল কর্মযজ্ঞ দেখে তিনি অভিভূত হয়েছেন এবং দুর্গতদের জন্য গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

এ সময় তিনি (রাষ্ট্রদূত) বলেন, বাংলাদেশের মানুষ ফিলিস্তিনের জন্য যে গভীর ভালোবাসা দেখিয়েছে, আপনাদের দুর্যোগে এর দায় কিছুটা হলেও আমি শোধ করব। এ সময় তিনি আক্রান্তদের জন্য একটি সিম্বলিক সহায়তা প্রদানেরও আগ্রহ প্রকাশ করেন।

ফিলিস্তিনি রাষ্ট্রদূতের এই মানবিক তৎপরতা মুসলিম ভ্রাতৃত্বের উজ্জ্বল নমুনা হয়ে থাকবে। আমরা তার প্রতি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

প্রসঙ্গত, বন্যার্তদের সহায়তায় গত কয়েকদিন ধরেই ত্রাণ সংগ্রহ ও বিতরণ করছে আসসুন্নাহ ফাউন্ডেশন। 

অন্য একটি পোস্টে ত্রাণ কার্যক্রমের আপডেট দিয়ে শায়খ আহমাদুল্লাহ লিখেছেন, ‘অভূতপূর্ব ঘটনাবহুল একদিন পার হলো আজ। স্বেচ্ছাশ্রম দেওয়ার জন্যও যে মানুষ এভাবে প্রতিযোগিতা করতে পারে, আমাদের ধারণার বাইরে ছিল।

আমাদের কর্মযজ্ঞে কায়িক শ্রম দিতে ছুটে এসেছিলেন হাজারও মানুষ। তাদের মধ্যে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, পা হারানো প্রতিবন্ধী, সনাতন ধর্মাবলম্বী, এমনকি শিশুরাও। আমরা সবার প্রতি কৃতজ্ঞ।

প্রাথমিকভাবে ২০ হাজার পরিবারের জন্য শুকনো খাবারের প্যাকেজের কিছু অংশের কাজ আজ শেষ হয়েছে। এই কাজ শেষ হতে আরও দু’দিন লাগবে।

এছাড়া ৪০ হাজার পরিবারের জন্য ভারী খাবারের পরিকল্পনা থাকলেও সেটা বৃদ্ধি করে ৫০ হাজার করা হয়েছে। ভারী খাবারের কিছু অংশের কাজও সম্পন্ন হয়েছে আজ। 

বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ৪ হাজার পরিবারের পুনর্বাসনের পরিকল্পনা থাকলেও সেটাকে বাড়িয়ে ৫ হাজার করা হয়েছে। ঘর হারানো ৫ হাজার পরিবারকে টিন ও নগদ অর্থ সহায়তা করা হবে ইনশাআল্লাহ। 

মহান আল্লাহ আমাদেরকে কাঁধে কাঁধ মিলিয়ে এই জাতীয় দুর্যোগ থেকে আত্মরক্ষার তাওফিক দিন।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম