Logo
Logo
×

জাতীয়

শেখ হাসিনা-মেননসহ নিউমার্কেট থানার হত্যা মামলায় ১৩০ জন আসামি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ০২:৩৫ পিএম

শেখ হাসিনা-মেননসহ নিউমার্কেট থানার হত্যা মামলায় ১৩০ জন আসামি

কোটা সংস্কার আন্দোলন ঘিরে গত ১৯ জুলাই রাজধানীর নিউমার্কেটের এলাকায় পুলিশ ও আওয়ামী লীগের নেতকর্মীদের গুলিতে নিহত আব্দুল ওয়াদুদ (৪৫) এর হত্যাকাণ্ডের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রীর শেখ হাসিনা-রাশেদ খান মেননসহ ১৩০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে নিউমার্কেট থানায়। এই মামলায় গ্রেফতার হয়েছেন মেনন।

বুধবার রাতে আব্দুল ওয়াদুদকে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৩০ জনের বিরুদ্ধে মামলাটি করেন নিহতের শ্যালক আবদুর‌ রহমান।

এই বিষয়ে রাত ৮টায় নিউমার্কেট থানার সামনে গণমাধ্যমকর্মীদের প্রেস ব্রিফিং করেন মামলার আইনজীবী ঢাকা আইনজীবী সমিতির সাবেক সদস্য, অ্যাডভোকেট আজমত হোসাইন।

মামলার অন্য আসামিরা হলেন সাবেক সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের,সাবেক তথ্য প্রতিমন্ত্রী মো: আলী আরাফাত,সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল প্রমুখ।

মামলায় অভিযোগ করা হয়েছে, কোটা সংস্কার আন্দোলন ঘিরে গত ১৯ জুলাই নিউমার্কেটের ১ নাম্বার গেটের সামনে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের গুলিতে আব্দুল ওয়াদুদ (৪৫)নিহত হন।

মামলায় হত্যাকাণ্ডের হুকুমদাতা সাবেক প্রধানমন্ত্রীর শেখ হাসিনাসহ ১৩০ জন আসামির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আনা হয়েছে। মামলার ধারা গুলো হল ১৪৩, ১৪৭, ৩০৭, ৩০২, ৩০৭,১০৯, ১১৪ তদ সহ বিস্ফোরক।

এই বিষয়ে মামলার আইনজীবী অ্যাডভোকেট আজমত হোসাইন জানান, আব্দুল ওয়াদুদকে হত্যার অভিযোগে সাবেক স্বৈরাচার শেখ হাসিনাসহ ১৩০ জনের বিরুদ্ধে‌ হত্যা মামলা দায়ের করা হয়েছে। দুপুর থেকে মামলা নিতে পুলিশ গড়িমসি করেছে। পরে ছাত্র -জনতার চাপে পুলিশ মামলা নিতে বাধ্য হয়।

মামলার বাদী নিহতের শ্যালক আবদুর‌ রহমান জানান, আশা‌ করি আমরা ন্যায় বিচার পাব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম