Logo
Logo
×

জাতীয়

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী পদের নিয়োগ বাতিল

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ০৮:১৬ পিএম

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী পদের নিয়োগ বাতিল

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসেবে শপথ নেওয়ার পর সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদারের ‘প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী’ পদের নিয়োগ বাতিল করা হয়েছে। শুক্রবার নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা আজ ১৬ আগস্ট প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী (উপদেষ্টার পদমর্যাদায়) আলী ইমাম মজুমদারের নিয়োগের অবসান করেছেন।

গত ১২ আগস্ট আলী ইমামকে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বিশেষ সহকারী নিয়োগ দেওয়া হয়েছিল।

এর আগে আজ বিকাল ৪টার দিকে বঙ্গভবনে সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার এবং আরও তিন উপদেষ্টা শপথ নেন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চার উপদেষ্টাকে শপথবাক্য পাঠ করান। এ সময় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসসহ অন্য উপদেষ্টারা উপস্থিত ছিলেন।

অন্তর্বর্তী সরকারে যুক্ত হওয়া অপর তিন উপদেষ্টা হলেন- অর্থনীতিবিদ ওয়াহিদউদ্দিন মাহমুদ, সাবেক সচিব মুহাম্মদ ফাওজুল কবির খান এবং লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী।

এরও আগে তিন দফায় শপথ গ্রহণ করেন ১৭ উপদেষ্টা। এর মধ্যে ৮ আগস্ট শপথ নেন প্রধান উপদেষ্টা শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকারের ১৩ উপদেষ্টা। ঢাকা ও দেশের বাইরে থাকায় তিনজন উপদেষ্টা সেদিন শপথ নেননি।

পরদিন শুক্রবার শপথ নেওয়া প্রধান উপদেষ্টা এবং অন্যান্য উপদেষ্টাদের দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। পরে রোববার দুপুর পৌনে ১টার দিকে বঙ্গভবনে শপথ নেন অন্তর্বর্তী সরকারের আরও দুই উপদেষ্টা। তারা হলেন সুপ্রদীপ চাকমা ও বিধান রঞ্জন রায়। সর্বশেষ গত মঙ্গলবার শপথ নেন ফারুক-ই-আজম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম