Logo
Logo
×

জাতীয়

চুক্তিভিত্তিক ২ কাউন্সেলর ও এক সচিবের নিয়োগ বাতিল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৪, ০২:০৬ পিএম

চুক্তিভিত্তিক ২ কাউন্সেলর ও এক সচিবের নিয়োগ বাতিল

প্রশাসনে সব স্তরের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করবে অন্তর্বর্তী সরকার। এরই মধ্যে বাংলাদেশ থেকে অস্ট্রিয়ার রাজধানী অটোয়ায় থাকা দুই কাউন্সেলরের নিয়োগ বাতিল করেছেন প্রশাসন। এছাড়া বাংলাদেশ কনস্যুলে নিউইয়ার্কে থাকা দ্বিতীয় সচিবের নিয়োগ বাতিল করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) নিয়োগ বাতিলের প্রজ্ঞাপন জারি করা হয়।

নিয়োগ বাতিল হওয়া কর্মকর্তা হলেন- মির্জা অর্পণ রাণী পাল ও মোবাশ্বিরা ফারজানা মিথিলা। তারা আস্ট্রিয়ার অটোয়ায় বাংলাদেশ হাই কমিশনে কর্মরত ছিলেন। এছাড়া আসিফ উদ্দিন আহমদকে নিউইয়র্কে কর্মরত ছিলেন।

গেল ৫ জুলাই চুক্তিতে চাকরির মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়েছিল এই সদ্য সাবেক পুলিশ মহাপরিদর্শকের।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানান, ‘আইজিপির পদটি সরাসরি আইন-শৃঙ্খলার সঙ্গে সম্পর্কিত হওয়ায় এটি তাৎক্ষণিকভাবে বাতিল করা হয়েছে। এখন অন্য সব চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হবে। এখন যেহেতু কোনো সরকার ফাংশনাল না। অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পরই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।’

জনপ্রশাসন মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, প্রশাসনের ৮৫ জন সচিবের মধ্যে ১৮ জন চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত। এর মধ্যে গেল জুন মাসে মুখ্য সচিবসহ অন্তত চারটি পদে চুক্তিভিত্তিক নিয়োগ হয়েছে।

সবশেষ গেল ৪ জুলাই সিনিয়র সচিব মর্যাদায় সাবেক জননিরাপত্তা সচিব মোস্তাফিজুর রহমানকে দুই বছরের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্সের নির্বাহী কমিটির ‘প্রধান পরামর্শক’ পদে নিয়োগ দেওয়া হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম