Logo
Logo
×

জাতীয়

শেখ হাসিনার সহযোগী কর্মকর্তাদের অপসারণ চায় অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ১১:০১ পিএম

শেখ হাসিনার সহযোগী কর্মকর্তাদের অপসারণ চায় অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন

ছাত্র-জনতার আন্দোলনে বাধাদানকারী ও ছাত্র হত্যার সমর্থনকারী কর্মকর্তাদের প্রশাসনের গুরুত্বপূর্ণ পদ থেকে অপসারণ চেয়েছে প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের সংগঠন ‘বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন’।

প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে বিগত সরকারের আস্থাভাজন কর্মকর্তাদের বহাল রেখে ও তাঁদের মধ্য থেকেই পদায়ন করার প্রতিবাদে বিবৃতি দিয়েছে সংগঠনটি। 

বুধবার রাতে সংগঠনটির সদস্যসচিব মোহাম্মদ মাহবুবুর রহমান সই করা বিবৃতিতে বলা হয়, ‘আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করছি যে স্বৈরাচারী সরকারের পতনের এক সপ্তাহ পার হলেও জনপ্রশাসনে তাদের দোসররাই দোর্দণ্ড প্রতাপে প্রশাসনের কালকাঠি নাড়ছেন। বৈষম্যবিরোধী ছাত্র–জনতার আন্দোলনের দর্শন ও জন আকাঙ্ক্ষার প্রতিফলন হিসেবে নিরপেক্ষ, দক্ষ ও পেশাদার জনপ্রশাসন গড়ে তোলার প্রতিপক্ষ হিসেবে তাঁরা পুনঃ আবির্ভূত হয়েছেন। তাঁদেরই মদদপুষ্ট কর্মকর্তাদের এক জায়গা থেকে অন্য জায়গায় পদায়ন করা হচ্ছে।’ 

বিবৃতিতে আরও বলা হয়, ‘বৈষম্যবিরোধী ছাত্রদের দাবির পরিপ্রেক্ষিতে এখনো পদত্যাগ করছেন না কোনো সচিব। তারা ৩ আগস্ট সচিব সভায় ছাত্র আন্দোলনকে দমন করার শপথ নিয়েছিলেন।

স্বৈরাচারী সরকারকে সার্বিক সহযোগিতা করার অঙ্গীকার করেছেন, তারা এখনো বহাল তবিয়তে আছেন। বিভিন্ন পর্যায়ে ঘাপটি মেরে বসে থাকা বর্ণচোরা দলদাস কর্মকর্তাদের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ থেকে এখনো সরিয়ে দেওয়া হয়নি। ফলে শত শত শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত দ্বিতীয় স্বাধীনতা ওই মহল বিশেষের ক্ষেত্রে নস্যাৎ হয়ে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। আমরা বিগত ১৬ বছরে অন্যায়ভাবে পদোন্নতি ও বঞ্চনার শিকার সব পর্যায়ের কর্মকর্তাদের দ্রুত পদোন্নতি দিয়ে প্রশাসনের উপযুক্ত পদে পদায়ন করার জোর দাবি জানাচ্ছি।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম