Logo
Logo
×

জাতীয়

সাবেক প্রতিমন্ত্রী আরাফাতকে নিয়ে যা জানাল ফরাসি দূতাবাস

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ১০:৩৬ পিএম

সাবেক প্রতিমন্ত্রী আরাফাতকে নিয়ে যা জানাল ফরাসি দূতাবাস

মোহাম্মদ আলী আরাফাত। ছবি: সংগৃহীত

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে ‘নিখোঁজ’ সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। সম্প্রতি সামাজিক মাধ্যমে খবর চাউর হয়, আরাফাত নাকি ঢাকাস্থ ফরাসি দূতাবাসে লুকিয়ে আছেন। তবে এই দাবি নাকচ করেছে দূতাবাস কর্তৃপক্ষ। 

আজ বুধবার (১৪ আগস্ট) ঢাকার ফরাসি দূতাবাসের ফেসবুক পেজে প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ‘সাবেক মন্ত্রী আরাফাত ফরাসি দূতাবাসে লুকিয়ে আছেন এমন গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হয়েছে। এটি সম্পূর্ণ মিথ্যা।’

পুলিশের বিশেষ শাখায় বড় রদবদল

ছাত্র জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকার পতনের পর দলটির মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যরা আত্মগোপনে চলে যান। শেষ পর্যন্ত সরকারের মুখপাত্র হিসেবে গণমাধ্যমের সঙ্গে কথা বলা আরাফাতও তখন গা ঢাকা দেন।

এদিকে গত ১২ আগস্ট বাংলাদেশ ফাইনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) সব ব্যাংকে চিঠি দিয়ে আরাফাত ও তার স্ত্রী শারমিন মুশতারীর ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করার নির্দেশ দেয়। এমনকি তাদের মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্টও স্থগিত করার নির্দেশনা দেওয়া হয়েছে। মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ছাড়া স্থগিত করা হিসাব সংশ্লিষ্ট তথ্য বা দলিলাদি (হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী প্রভৃতি) তিন কর্মদিবসের মধ্যে পাঠাতে হবে বলেও জানানো হয়েছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম