Logo
Logo
×

জাতীয়

সাংবাদিক রোজিনার মামলার বিষয়ে যা জানালেন আসিফ নজরুল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ০৫:৫৭ পিএম

সাংবাদিক রোজিনার মামলার বিষয়ে যা জানালেন আসিফ নজরুল

ফাইল ছবি

অন্তর্বর্তী সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আসিফ নজরুল বলেছেন, সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে থাকা মামলা প্রত্যাহার করা হবে। 
বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ইতোমধ্যে রোজিনা ইসলামের পাসপোর্ট ফেরত দেওয়া হয়েছে বলেও জানান উপদেষ্টা।

সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাপ্তরিক নথির ছবি তোলার অভিযোগে ২০২১ সালের মে মাসে দৈনিক প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তাকে জামিনের শর্তের অংশ হিসেবে নিজের পাসপোর্ট আদালতে জমা দিতে হয়।

বাধ্যতামূলক অবসরে স্বরাষ্ট্র সচিব জাহাঙ্গীর আলম

এরপর ২০২২ সালের জানুয়ারিতে ঢাকার একটি আদালত তার পাসপোর্ট ছয় মাসের জন্য ফেরত দেওয়ার সাময়িক অনুমতি দেন। তবে রোজিনা তার পাসপোর্ট স্থায়ীভাবে ফেরত পাওয়ার আবেদন করতে গিয়ে বারবার আমলাতান্ত্রিক বাধার সম্মুখীন হন, বিশেষ করে যখন তিনি বিদেশ ভ্রমণের ইচ্ছা পোষণ করেন। এই বাধাগুলো তার মৌলিক অধিকার প্রয়োগের ক্ষমতাকে উল্লেখযোগ্যভাবে বাধাগ্রস্ত করে।

পরে ২০২৩ সালের আগস্টে আদালত রোজিনার পাসপোর্ট ফেরত দিতে অস্বীকার করে। ফলে তিনি সেপ্টেম্বর মাসে সুইডেনে গ্লোবাল ইনভেস্টিগেটিভ জার্নালিজম নেটওয়ার্ক সম্মেলনে অংশ নিতে পারেননি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম