Logo
Logo
×

জাতীয়

রাষ্ট্রকে গুণগতভাবে সংস্কার করতে হবে, সংলাপে বক্তারা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ১০:৫৪ পিএম

রাষ্ট্রকে গুণগতভাবে সংস্কার করতে হবে, সংলাপে বক্তারা

মানুষের মৌলিক অধিকার নিশ্চিত ও অন্তর্বর্তী সরকারের সুফল জনগণের কাছে পৌঁছে দিতে হবে। পাশাপাশি রাষ্ট্রীয় ক্ষমতাকে কুক্ষিগত করার পথ বন্ধসহ গুণগতভাবে রাষ্ট্রের সংস্কার করতে হবে। তাছাড়া সংখ্যালঘুদের দেখভালের জন্য কমিটি গঠন করলে বাস্তবতার আলোকে সিদ্ধান্ত নেওয়ার পথ সুগম করতে হবে।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে রাষ্ট্র সংস্কার আন্দোলন আয়োজিত ছাত্র-গণ অভ্যুত্থানের আকাক্সক্ষা বাস্তবায়নে অন্তর্বর্তী সরকারের দায়িত্ব এবং অভ্যুত্থানের স্পিরিট রক্ষায় করণীয় প্রসঙ্গে সংস্কার সংলাপে এসব কথা বলেন বক্তারা।

এ সময় সংগঠনের পক্ষ থেকে রাষ্ট্র সংস্কারে ১১ দফা প্রস্তাব উত্থাপন করা হয়েছে। এসব দাবি দুই বছরের মধ্যে পূরণ করা সম্ভব বলেও মনে করেন দলটির নেতারা। 

রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক হাসনাত কাইয়ূমের সভাপতিত্বে সংলাপে বক্তৃতা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক নাসির উদ্দিন, সাবেক সেনা সদস্য খান আমানুল্লাহ সোয়েব, বণিক বার্তার সাংবাদিক মোজাদ্দেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রোবায়েত ফেরদৌস, প্রথম আলোর সহযোগী সম্পাদক সোহরাব হাসান ও রাষ্ট্রবিজ্ঞানী দিলারা চৌধুরী প্রমুখ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম