Logo
Logo
×

জাতীয়

‘বাংলাদেশের রাজনীতি হচ্ছে চাটুকারদের রাজনীতি’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ আগস্ট ২০২৪, ০৫:৩৩ পিএম

‘বাংলাদেশের রাজনীতি হচ্ছে চাটুকারদের রাজনীতি’

অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, বাংলাদেশের রাজনীতি হচ্ছে চাটুকারদের রাজনীতি।

রোববার রাজারবাগ পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি বলেছেন, পুলিশকে  লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহার করা হয়েছে। পুলিশ বাহিনীকে আপনি লাঠিয়াল বাহিনীর মতো পরিচালিত করতে পারেন না। এই পুলিশ জনগণের পুলিশ।

তিনি আরও বলেছেন, বাংলাদেশের রাজনীতি হচ্ছে চাটুকারদের রাজনীতি। কোনো পলিটিশিয়ান তৈরি করেন নাই, চাটুকার তৈরি করেছেন। এমনই চাটুকার তৈরি করেছেন যে মানুষ মরে যাচ্ছে কিন্তু না সব ঠিক আছে, সব ঠিক আছে। এরকম চাটুকারদের দল দিয়ে রাজনীতি করা যায় না।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে গত মাসে সারা দেশ উত্তাল ছিল। এই আন্দোলনকে দমাতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সরকার তাদের পেটুয়া বাহিনী ছাত্রলীগ, যুবলীগের পাশাপাশি পুলিশ বাহিনীকে ব্যবহার করে।

কোটা সংস্কার আন্দোলনে অংশ নিয়ে নিহত হয়েছেন অনেক শিক্ষার্থী ও সাধারণ মানুষ। শেষপর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলনের তোপের মুখে পড়ে চলতি মাসের ৫ তারিখ সোমবার দুপুরে দেশ থেকে পালিয়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে ১৭ সদস্যের কমিটি অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব পালন করছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম