Logo
Logo
×

জাতীয়

রোদ-বৃষ্টিতেও ট্রাফিকের দায়িত্বে শিক্ষার্থীরা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১০ আগস্ট ২০২৪, ১০:১৪ পিএম

রোদ-বৃষ্টিতেও ট্রাফিকের দায়িত্বে শিক্ষার্থীরা

ছবি: সংগৃহীত

তীব্র রোদ এবং অঝোর বৃষ্টিতেও রাজধানীর ট্রাফিকের দায়িত্ব পালন করছেন শিক্ষার্থীরা। সরকারি সাপ্তাহিক ছুটি শনিবারও এ দায়িত্ব পালন করেছেন তারা। গতকাল নগরীর বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীদের বাঁশি, লাঠি আর হাতের ইশারায় চলছে নগরের যানবাহন। বাস, মাইক্রোবাস, মোটরসাইকেল ও রিকশার জন্য লেন ভাগ করে দিয়ে তা নিয়ন্ত্রণ করা হচ্ছে। আর তাতে সড়কে শৃঙ্খলা মানতে বাধ্য হচ্ছেন চলাচলকারীরা। মহানগরীর ফার্মগেট, কাওরান বাজার, শাহবাগ, মানিক মিয়া অ্যাভিনিউ, আসাদ গেট, শ্যামলী, মোহাম্মদপুর, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় শিক্ষার্থীরা রোদ-বৃষ্টি উপেক্ষা করে যান চলাচল নিয়ন্ত্রণ করছেন। আবার কেউ কেউ রোদ-বৃষ্টি থেকে বাঁচতে ছাতা ব্যবহার করছেন। 

আরও দেখা গেছে, শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে যেখানে-সেখানে থামতে পারছে না গাড়ি। উল্টোপথে চলারও কোনো সুযোগ নেই। হেলমেট ছাড়া মোটরসাইকেল চলা বন্ধ। লাইন ভেঙে তাড়াহুড়ো করে সামনে যেতে পারছেন না চালকরাও। পথচারীরা রাস্তা পার হচ্ছেন শৃঙ্খলা মেনে।

যেখানে-সেখানে দাঁড়িয়ে যাত্রীও তুলতে পারছে না বাসের হেলপাররা। ফার্মগেট মোড়ে দেখা গেল, হেলমেট না থাকায় এক মোটরসাইকেল আরোহীকে এক ঘণ্টা যানজট নিয়ন্ত্রণের দায়িত্ব দিলেন শিক্ষার্থীরা। তিনিও হাসিমুখে বাইক রেখে নেমে পড়লেন সড়কে। 

মোহাম্মদপুরের বাসিন্দা আব্দুল খালেক জানান, সকালে বিশেষ কাজে ফার্মগেট এসেছিলেন। যাওয়ার সময় তার এক আত্মীয়ের মোটরসাইকেলে চেপে বসেন। তার অতিরিক্ত হেলমেট না থাকায় মানিক মিয়া অ্যাভিনিউ সড়কে শিক্ষার্থীরা আটকে দেন। অনুরোধ করলেও তারা শাস্তিস্বরূপ ১০ মিনিট দাঁড় করিয়ে পরে ছেড়ে দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম