Logo
Logo
×

জাতীয়

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিনের পদত্যাগ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১০ আগস্ট ২০২৪, ০৬:৪২ পিএম

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিনের পদত্যাগ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ ও তিন কর্মকর্তা পদত্যাগ করেছেন। শনিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান।

ফজলুর রহমান বলেন, উপাচার্যের পদত্যাগের বিষয়টি জেনেছি। তবে দাপ্তরিক কোনো কাগজ আসেনি। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, আসিফ ইকবাল ও মো. সাইফুল ইসলাম পদত্যাগ করেছেন। এই তিন কর্মকর্তা মুঠোফোনে আমাকে তাদের পদত্যাগের বিষয়টি জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকেও উপাচার্য ফরিদ উদ্দিনের পদত্যাগের বিষয়ে নিশ্চিত করেছেন একজন কর্মকর্তা।

গত বুধবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে পদত্যাগের সময়সীমা বেঁধে দেন। শিক্ষার্থীদের বেঁধে দেওয়া একদিনের মধ্যে পদত্যাগ না করায় গত বৃহস্পতিবার উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা করেন শিক্ষার্থীরা। তার কার্যালয়সহ প্রশাসনিক ভবনেও তালা দেন।

২০১৭ সালের ২১ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে প্রথম মেয়াদে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেন তৎকালীন রাষ্ট্রপতি। 

এরপর ২০২১ সালের ৩০ জুন দ্বিতীয় মেয়াদেও তাকে চার বছরের নিয়োগ দেওয়া হয়। মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ২০২৫ সালের ২১ আগস্ট। কিন্তু দ্বিতীয় মেয়াদের তিন বছর পূর্তির ১১ দিন আগেই উপাচার্য পদ থেকে পদত্যাগ করলেন ফরিদ উদ্দিন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম