Logo
Logo
×

জাতীয়

গার্মেন্ট শ্রমিকদের বেতন নিয়ে চিন্তিত মালিকরা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৪, ০৮:৫৫ পিএম

গার্মেন্ট শ্রমিকদের বেতন নিয়ে চিন্তিত মালিকরা

চলমান পরিস্থিতিতে ব্যাংকে তারল্য সংকট থাকায় নির্ধারিত সময়ে শ্রমিকদের বেতন পরিশোধ করা নিয়ে চিন্তিত গার্মেন্টস মালিকরা। একই সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানিয়েছে তারা।  

বৃহস্পতিবার পোশাক শিল্পের নিরাপত্তা ও সার্বিক পরিস্থিতি নিয়ে বিজিএমইএ কার্যালয়ে সাধারণ সদস্যরা সংগঠনটির নেতাদের সঙ্গে এক বৈঠক করেছেন। বৈঠকে সভাপতিত্ব করেন বিজিএমইএর ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার রফিকুল ইসলাম। 

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমান পরিস্থিতিতে ব্যাংকে তারল্যের সংকট হওয়ায় সময়মতো শ্রমিকদের মজুরি দিতে গিয়ে উদ্যোক্তাদের বেগ পেতে হচ্ছে। এ নিয়ে তাদের উৎকণ্ঠা বাড়ছে। এছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণভাবে স্বাভাবিক হওয়ার আগেই কিভাবে কারখানা ভাঙচুরের ঝুঁকি নিয়ে নিজস্ব ব্যবস্থায় নিরাপত্তা নিশ্চিত করে কারখানার কার্যক্রম অব্যাহত রাখা যায়, সে ব্যাপারেও উদ্বেগ প্রকাশ করেন।

বৈঠকে সাধারণ সদস্যরা বলেন, মতের ভিন্নতা থাকলেও ব্যবসায়িক সংগঠনে প্রচলিত নিয়মের বাইরে অশোভনীয়ভাবে সংস্কার দাবি কোনোমতেই গ্রহণযোগ্য নয়। তারা বিজিএমইএর নিরাপত্তা নিয়ে উদ্বেগ জানিয়ে বলেন, এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হলে বিদেশি ক্রেতাদের কাছে শিল্প ও বিজিএমইএ বিষয়ে নিঃসন্দেহে নেতিবাচক বার্তা যাবে, যা শিল্পের জন্য কোনোভাবেই মঙ্গলজনক নয়।

বৈঠকে চট্টগ্রাম বন্দর পরিস্থিতি, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শিল্পের পণ্যবাহী যানবাহনের নিরাপত্তা নিয়েও আলোচনা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে ছাত্র-জনতার অভ্যুত্থানে ছাত্র, জনতা এবং প্রশাসনের যারা শহিদ হয়েছেন, তাদের রুহের মাগফিরাত এবং যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য লাভ কামনা এবং শোকসন্তপ্ত পরিবারদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। একইসঙ্গে বুধবার বিজিএমইএর প্রধান কার্যালয়ে ঘটে যাওয়া অনভিপ্রেত ঘটনার তীব্র নিন্দা জানান।

সভায় উপস্থিত ছিলেন ১ম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি আরশাদ জামাল (দীপু), সহ-সভাপতি (অর্থ) মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি আব্দুল্লাহ হিল রাকিব, পরিচালকরা এবং পোশাক শিল্পের উদ্যোক্তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম