Logo
Logo
×

জাতীয়

আজও ঢাকায় ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৪, ০৪:৫৪ পিএম

আজও ঢাকায় ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা

আজও রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বুধবার রাজধানীর মৌচাক, শান্তিনগর, আবুল হোটেল, রামপুরার সড়কগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে।

শেখ হাসিনার সরকার পতনের পর ভেঙে পড়েছে পুলিশের চেইন অব কমান্ড। সরকার পদত্যাগকে ঘিরে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় কর্মবিরতিতে রয়েছে পুলিশ প্রশাসন। এমন অবস্থায় ট্রাফিক নিয়ন্ত্রণ ও যানজট নিরসনে কাজ করছেন তারা।

সরেজমিন দেখা গেছে, ট্রাফিক পুলিশের ভূমিকায় সাধারণ শিক্ষার্থীরা রয়েছেন। সেখানে অন্যান্য স্বেচ্ছাসেবক সংগঠনের প্রতিনিধিও রয়েছেন।

রাজধানীর মৌচাক মোড়ে দায়িত্বরত আবুজর গিফারী কলেজের মাস্টার্সের শিক্ষার্থী আফরোজা আক্তার স্মৃতি বলেন, মৌচাক অন্যতম জনবহুল এরিয়া। এখানে যানজট লেগেই থাকে। এখন ট্রাফিক পুলিশ না থাকায় আমরা কাজ করে যাচ্ছি। আমরা কলেজের দুজন দুপুর ১২টায় আসছি। সন্ধ্যা ৬টা পর্যন্ত থাকবো। এরপর অন্যরা আসবে। আমার সঙ্গে এখানে আশপাশের স্কুল-কলেজের শিক্ষার্থীরাও রয়েছেন।

মালিবাগ মোড়ে ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের সঙ্গে রয়েছেন আনসার সদস্য মোস্তফা। তিনি জানান, আমরা সকাল থেকে আছি। এরপর শিক্ষার্থীরা এসে আমাদের সহযোগিতা করছেন। তারা অনেকে বাঁশি ও পতাকা নিয়ে এসেছেন সিগন্যাল দেওয়ার জন্য।

আবুল হোটেল মোড়ে রাজারবাগ পুলিশ লাইনস কলেজের শিক্ষার্থী মাসুম জানান, স্কুল থেকে কয়েকজন বন্ধু মিলে এসেছি। আমরা চাই পুলিশের অনুপস্থিতিতে রাস্তায় যেন কোনো ভোগান্তি না সৃষ্টি হয়।

ভালো কাজের হোটেল নামে স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য রাহাদ জানান, আমরা কালকেও দলবদ্ধভাবে শহরের বিভিন্ন জায়গায় ট্রাফিকের কাজ করেছি। আজও আছি। পুলিশ না আসা পর্যন্ত আমরা কাজ করব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম