Logo
Logo
×

জাতীয়

দ্রুত অন্তর্বর্তী সরকার গঠন করুন: গণতন্ত্র মঞ্চ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৪, ০৭:৪৪ পিএম

দ্রুত অন্তর্বর্তী সরকার গঠন করুন: গণতন্ত্র মঞ্চ

অন্তর্বর্তী সরকারের দাবি জানিয়েছে গণতন্ত্র মঞ্চ। আজ বিকালে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের এক জরুরি সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়েছে গণতন্ত্র মঞ্চের নেতারা। 

বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, শেখ হাসিনা নাকি পালায় না কিন্তু তিনি পালিয়ে গেছেন এবং কোন দেশ তাকে আশ্রয় দিতে চাচ্ছে না। সাধারণত প্রধানমন্ত্রী পদত্যাগ করার আগে সংসদ ভেঙে দেন কিন্তু তিনি তা না করে রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র দিয়ে পালিয়ে গেছেন। গত পনেরো বছরে শাসনের নামে শোষণ করেছে, জনগণের অধিকার কেড়ে নিয়ে দেশকে এক অনিশ্চয়তার অন্ধকারে নিমজ্জিত করেছে। 

নেতারা বলেন, মুক্তিযুদ্ধের পর গত ৫৩ বছরে  বাংলাদেশের ইতিহাসে এ এক গৌরবোজ্জ্বল দ্বিতীয় বিজয়। আর এ বিজয়  অসংখ্য ছাত্রজনতার রক্ত জীবনের ত্যাগের বিনিময়ে অর্জিত। তবে তাদের এ অর্জন কলুষিত করতে একটি অপশক্তি কাজ করছে যারা লুটপাট, সংখ্যালঘুদের বাড়িঘর ভাংচুর ও অগ্নিসংযোগ করছে নৈরাজ্য করে  একটা ভীতিকর পরিবেশ সৃষ্টি করে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা চালাচ্ছে। আমরা দেশের জনগণের কাছে আবেদন জানাচ্ছি আমাদের কাঙ্ক্ষিত এ বিজয় যেন ম্লান হয়ে না যায় সেজন্য সতর্ক সজাগ থাকা এবং যারা লুটপাট, উপাসনালয় ভাংচুর ও অগ্নিসংযোগ করছেন তা পরিহার করা।  অবিলম্বে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে এনে শান্তি বজায় রাখতে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য  রাষ্ট্রপতির কাছে  দাবি জানাচ্ছি। 

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম ও জেএসডির সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম