Logo
Logo
×

জাতীয়

সুপ্রিম কোর্টের গ্রিক দেবীর ভাস্কর্য ভাঙচুর

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৪, ০৩:১২ পিএম

সুপ্রিম কোর্টের গ্রিক দেবীর ভাস্কর্য ভাঙচুর

ন্যায়বিচারের প্রতীক হিসেবে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে স্থাপিত গ্রিক দেবী থেমিসের আদলে তৈরি ভাস্কর্যটি ভাঙচুর করা হয়েছে।

সোমবার (৫ আগস্ট) শেখ হাসিনা দেশ ছেড়ে চলে যাওয়ার পর বিক্ষুব্ধ জনতা বিতর্কিত ভাস্কর্যটি ভেঙে ফেলেছেন বলে জানা গেছে।  মঙ্গলবার সকালে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গিয়ে দেখা যায়, থেমিসের হাত ও হাতে থাকা দাঁড়িপাল্লা ধরে রাখা ইস্পাতের ভাস্কর্যটি ভাঙা রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বিক্ষুব্ধ জনতা ভাস্কর্যটির হাত ও হাতে থাকা দাঁড়িপাল্লা ধরে রাখা ইস্পাতের অংশটি ভেঙে ফেলে।

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার সময়ে গ্রিক দেবী থেমিসের আদলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এই ভাস্কর্যটি স্থাপন করা হয়। সে সময়ে ভাস্কর্যটিকে মূর্তি আখ্যা দিয়ে হেফাজতে ইসলামসহ ইসলামী দলগুলো এটি অপসারণের জন্য আন্দোলন গড়ে তোলে।

ওই আন্দোলনের এক পর্যায়ে ভাস্কর্যটি সুপ্রিম কোর্টের মূল ভবনের সামনে থেকে সরিয়ে অ্যানেক্স ভবনের সামনে স্থাপন করা হয় এবং এর নিরাপত্তার জন্য সার্বক্ষণিক দুই জন পুলিশ মোতায়ন করা হয়।

সোমবার শেখ হাসিনার দেশ ছাড়ার খবর ছড়িয়ে পড়লে রাজধানী ঢাকাসহ সারা দেশে শিক্ষার্থী ও সাধারণ মানুষ রাস্তায় নেমে এসে বিজয়োল্লাস শুরু করেন। এ সময় দেশের বিভিন্ন জেলায় আওয়ামী লীগের নেতাদের বাড়িসহ বিভিন্ন স্থাপনায় হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম