Logo
Logo
×

জাতীয়

শিক্ষার্থীদের চলমান আন্দোলনে সংহতি প্রকাশ ওমর সুলায়মানের

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৪, ০৩:৩৩ পিএম

শিক্ষার্থীদের চলমান আন্দোলনে সংহতি প্রকাশ ওমর সুলায়মানের

ছবি সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলন ঘিরে ছাত্র-জনতা নিহতের প্রতিবাদে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে বাংলাদেশে চলছে একদফা আন্দোলন। ছাত্রসমাজের এই আন্দোলনে সংহতি প্রকাশ করেছেন আমেরিকান সিভিল রাইটস অ্যাক্টিভিস্ট ও মুসলিম স্কলার ওমর সুলায়মান।  

রোববার সামাজিকমাধ্যম এক্সে এক পোস্টে ওমর সুলায়মান লিখেছেন— ‘রাষ্ট্রীয় দমন-পীড়নের শিকার হয়ে ছাত্ররাই পথ দেখায়। বাংলাদেশের সবার জন্য দোয়া করছি এবং আপনাদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি’।

প্রায় এক সপ্তাহ রক্তক্ষয়ী সংঘাতের পর আবারও রাজপথে নেমে এসেছেন আন্দোলরত শিক্ষার্থীরা। এবার সরকার পতনের অসহযোগ আন্দোলনে ডাক দিয়েছেন তারা। এর অংশ হিসাবে আজ রোববার দুপুরে নতুন কর্মসূচির ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

নতুন কর্মসূচির ঘোষণায় আগামীকাল সোমবার নিহতদের স্মরণে দেশের ‘শহিদ স্মৃতিফলক’ উন্মোচনের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা। পাশাপাশি দেশজুড়ে বিক্ষোভ-আন্দোলন এবং গণঅবস্থান কর্মসূচি চালিয়ে ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা। একই দিন বেলা ১১টায় ঢাকার শাহবাগে শ্রমিক সমাবেশ এবং বিকাল ৫টায় কেন্দ্রীয় শহিদ মিনারে নারী সমাবেশের ডাক দিয়েছেন তারা।

পর দিন মঙ্গলবার ‘লংমার্চ টু ঢাকা’ কর্মসূচির ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এতে অংশ নিতে সারা দেশের শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষকে ঢাকায় আসার আহ্বান জানিয়েছেন আন্দোলনকারীরা। একই দিন দুপুর ২টাই ঢাকার শাহবাগে সমাবেশ অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম