Logo
Logo
×

জাতীয়

শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে যা বললেন রাফসান

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৪, ১২:৩০ পিএম

শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে যা বললেন রাফসান

ছবি সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলন ঘিরে ছাত্র-জনতা নিহতের প্রতিবাদ, গ্রেপ্তার শিক্ষার্থীদের মুক্তিসহ একদফা দাবি আদায়ে শনিবার বিপুল জমায়েত হয় শহিদ মিনারে। শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানাতে সেখানে উপস্থিত হন তারকা শিল্পী, ইনফ্লুয়েন্সার, ইউটিউবারসহ প্রায় নানা পেশার সর্বস্তরের মানুষ।  

কিন্তু সেখানে গিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন আলোচিত ইউটিউবার ‘রাফসান দ্য ছোটভাই’। এ নিয়ে মুখ খুলেছেন তিনি।

চলমান পরিস্থিতিতে নিজের প্রতিবাদি অবস্থান দেরিতে প্রকাশ করায় দুঃখ প্রকাশ করেছেন ইফতেখার রাফসান। যারা বর্তমানে রাস্তায় নেমেছে, সেসব বিক্ষোভকারীদের নিজের চেয়ে সাহসী বলছেন এই তরুণ।

শনিবার গভীর রাতে নিজের ভেরিফায়েড পেইজে রাফসান লেখেন, ‘আমি ১ লাখেরও বেশি কণ্ঠের প্রতিধ্বনিতে যোগ দিতে পেরে সম্মানিত বোধ করছি এবং এটি আমাকে আজ শহীদ মিনারে আন্দোলিত করেছে’।

‘যে যাই বলুক, আপনার মত এটা আমারও দেশ। আমি দুঃখিত আমি আপনাদের হতাশ করেছি। আমি এমন প্রভাবশালী নই যেটা আপনাদের মধ্যে অনেকের মধ্যে রয়েছে।  আপনি বলছি সত্যিকারের ইনফ্লুয়েন্সার আপনারাই, যারা আজ আমাকে অনুপ্রাণিত করেছেন’।

আন্দোলনত শিক্ষার্থীদের আপত্তিতে শহিদ মিনার ছাড়তে বাধ্য হয় রাফসান। তাদের অনুভূতিকে সম্মান জানিয়ে রাফসান বলেছেন, শিক্ষার্থীদের জায়গায় থাকলেও তিনিও এতই কাজ করতেন। তাই শিক্ষার্থীদের আচরণে কোনো দায় দিচ্ছেন না তিনি।

রাফসান আরো লেখেন, ‘শেষের দিকে আপনারা কেউ কেউ আমাকে গ্রহণ করেননি এবং আমি আপনাদের হতাশা বুঝতে পেরেছি। আমি যদি আপনার জায়গায় হতাম, আমিও সম্ভবত একই কাজ করতাম। তবে এই দেশটি আমার ঘর, আমি আবার আন্দোলনে যোগ দিব।’

প্রসঙ্গত, গতকাল শিক্ষার্থীদের প্রতি সংহতি জানাতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ঢোকার চেষ্টা করেন রাফসান। পরে টিএসসিতে বাঁধার মুখে পড়েন তিনি। আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, ‘সে এতদিন পর অ্যাটেনশন নিতে এসেছে। আমরা তার কাছে কৈফিয়ত চেয়েছি এতদিন পর কি করতে এসেছেন’?

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম