Logo
Logo
×

জাতীয়

জাবি মেসে তল্লাশি, গ্রেফতার আতঙ্কে শিক্ষার্থীরা

Icon

জাবি প্রতিনিধি

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ১০:১২ পিএম

জাবি মেসে তল্লাশি, গ্রেফতার আতঙ্কে শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েরর (জাবি) পার্শ্ববর্তী গেরুয়া, ইসলামনগর ও আমবাগান এলাকার ছাত্র মেস ও ভাড়া বাসাগুলোতে পুলিশের তল্লাশি ও গ্রেফতার অভিযান অব্যাহত আছে। ফলে ওইসব এলাকায় অবস্থানরত শিক্ষার্থীরা আতঙ্কে দিন কাটাচ্ছেন। এমনকি আন্দোলনরত শিক্ষার্থীদের গ্রামের বাড়িতে গিয়েও পুলিশ হয়রানি করছে বলে অভিযোগ উঠেছে।

সোমবার বিকালে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসাবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিক্ষোভ মিছিল শেষে শিক্ষার্থীরা নিজ নিজ জায়গায় ফিরে গেলে বিশ্ববিদ্যালয় ও পার্শ্ববর্তী এলাকায় প্রায় ৩০ গাড়ি পুলিশ প্রবেশ করে। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদেরকে বাসায় না রাখতে পুলিশকে স্থানীয় বাড়িওয়ালাদের উদ্দেশ্যে মাইকিং করে হুমকি প্রদান করতে দেখা যায়। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে শিক্ষার্থী ও স্থানীয়দের মাঝে। তবে পুলিশ কাউকে গ্রেফতার করেনি। 

১৭ জুলাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ ঘোষণার পর অনেক শিক্ষার্থী পার্শ্ববর্তী গেরুয়া, ইসলামনগর ও আমবাগান এলাকায় আটকা পড়েন। অনেককে চাকরির প্রস্তুতি ও টিউশনসহ ব্যক্তিগত প্রয়োজনে এসব এলাকায় ভাড়াবাসায় অবস্থান করছেন। পুলিশি অভিযানে আতঙ্কে আছেন তারা। 

২৮ জুলাই ভোরে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী আমবাগান এলাকার মনসুরনগর হাউজিং এস্টেটের বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সমন্বয়ক আরিফ সোহেলকে তুলে নিয়ে যায় সাদাপোশাকে অস্ত্রসজ্জিত একদল লোক। প্রায় ৪০ ঘণ্টা পর আরিফ সোহেলকে ডিবি পুলিশ গ্রেফতার দেখায় এবং তাকে আদালতে হাজির করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম