Logo
Logo
×

জাতীয়

হত্যা, গণগ্রেফতার রিমান্ডে নির্যাতন নিয়ে সিনিয়র সাংবাদিকদের উদ্বেগ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ০৩:০০ এএম

হত্যা, গণগ্রেফতার রিমান্ডে নির্যাতন নিয়ে সিনিয়র সাংবাদিকদের উদ্বেগ

ছবি সংগৃহীত

সাধারণ ছাত্রদের কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে হত্যা, ব্লক রেইড, গণগ্রেফতার, রিমান্ডে অমানুষিক নির্যাতনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দেশের সিনিয়র সাংবাদিকরা। সোমবার ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের সাধারণ সম্পাদক খুরশীদ আলম স্বাক্ষরিত এক যুক্ত বিবৃতিতে এই উদ্বেগের কথা জানানো হয়। 

এতে তারা বলেন, সরকারকে এ ধরনের অমানবিক ও বেআইনি কর্মকাণ্ড থেকে বিরত থাকতে হবে এবং হত্যাকাণ্ডে জড়িতদের অবিলম্বে আইনের আওতায় আনতে হবে। সংবিধান নাগরিকদের যে মৌলিক অধিকার দিয়েছে তা লংঘন না করারও অনুরোধ জানিয়ে তারা আরও বলেন,  চলমান সমস্যার যৌক্তিক সমাধান না হলে দেশের পরিস্থিতি আরও খারাপের দিকে যেতে পারে। যা আমাদের কারও কাম্য নয়।

১১২ জন সিনিয়র সাংবাদিক বিবৃতি দেন। যাদের মধ্যে রয়েছেন আলমগীর মহিউদ্দিন, আবুল আসাদ, এরশাদ মজুমদার, আল-মুজাহিদী, মোকাররম হোসেন, মোস্তফা কামাল মজুমদার, সালাহউদ্দিন বাবর, রুহুল আমিন গাজী, আবদুল হাই শিকদার, এমএ আজিজ, এলাহী নেওয়াজ খান, মুন্সি আবদুল মান্নান, কামাল উদ্দিন সবুজ, মোবায়দুর রহমান, ড. মাহবুব হাসান, কাদের গনি চৌধুরী, শহিদুল ইসলাম, খুরশীদ আলম, সৈয়দ আবদাল আহমেদ, বদিউল আলম, বাকের হোসাইন, ইলিয়াস খান, আব্দুল আউয়াল ঠাকুর, আবুল কালাম মানিক, আমিরুল ইসলাম কাগজী প্রমুখ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম