Logo
Logo
×

জাতীয়

ক্যাম্পাসের ভাবমূর্তি রক্ষায় শিক্ষক-অভিভাবকদের কাজ করতে হবে: বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ০২:২০ এএম

ক্যাম্পাসের ভাবমূর্তি রক্ষায় শিক্ষক-অভিভাবকদের কাজ করতে হবে: বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি

ছবি সংগৃহীত

সংঘাত-সহিংসতামুক্ত ক্যাম্পাসের ভাবমূর্তি রক্ষায় শিক্ষক-অভিভাবকদের একসঙ্গে কাজ করতে হবে বলে মনে করেন বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির নেতারা। তাদের দাবি, সহিংস ঘটনার পুনরাবৃত্তি রোধে শিক্ষার্থীদের ‘ক্যাম্পাস কাউন্সেলিং’ জোরদার ও অভিভাবকদের সচেতনতা হওয়া একান্ত জরুরি। সোমবার সমিতির সাধারণ সম্পাদক ড. কাজী আনিস আহমেদের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা এসব কথা বলেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সভাপতি শেখ কবির হোসেনের সভাপতিত্বে কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারগুলোর প্রতি সমবেদনা জানানো হয়। সভায় স্বার্থান্বেষী মহলের নাশকতা, দেশের সম্পদ বিনষ্ট ও সহিংস ঘটনার তীব্র নিন্দা এবং নাশকতাকারীদের আইনের আওতায় আনার পদক্ষেপকে স্বাগত জানানো হয়। 

একই সঙ্গে শিক্ষার্থীদের দাবি অনুযায়ী সরকারের প্রজ্ঞাপন জারি, প্রাণহানির ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন, সহিংসতায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা ও সম্ভাব্য ক্ষতিপূরণ বিষয়ে সরকারের উদ্যোগকে সাধুবাদ জানানো হয়। গুজবে কান না দিয়ে ক্যাম্পাস বন্ধকালীন সময় নিজ নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের মেস বা হোস্টেল ছেড়ে পারিবারিক আবাসস্থলে অবস্থান করার আহবান করে সমিতি। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সমিতি আশা করে সংঘাত-সহিংসতামুক্ত বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সুনাম রক্ষার্থে শিক্ষার্থীরা শিক্ষার পরিবেশ ব্যাহত হয় এমন কার্যক্রমের সঙ্গে যুক্ত হওয়া থেকে নিজেদের বিরত রাখবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম