Logo
Logo
×

জাতীয়

জবাবদিহিমূলক বিশ্বমানের প্রশাসন গড়তে চায় সরকার: জনপ্রশাসনমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ১০:১২ পিএম

জবাবদিহিমূলক বিশ্বমানের প্রশাসন গড়তে চায় সরকার: জনপ্রশাসনমন্ত্রী

ফাইল ছবি

জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে স্বচ্ছ, জবাবদিহিমূলক, জ্ঞানভিত্তিক ও  দক্ষ স্মার্ট জনপ্রশাসন প্রয়োজন। 

জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে শনিবার বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে জনপ্রশাসন মন্ত্রণালয় আয়োজিত বৈশ্বিক সংকটের আবহে জনসেবায় উদ্ভাবন চর্চা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফরহাদ হোসেন বলেন, বৈশ্বিক সংকট মোকাবিলায় সরকারি কর্মচারীদের যুগোপযোগী করে গড়ে তুলতে হবে। তথ্যপ্রযুক্তিতে তাদের আরও দক্ষ হতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে প্রয়োজন স্বচ্ছ, জবাবদিহিমূলক, জ্ঞানভিত্তিক ও দক্ষ স্মার্ট জনপ্রশাসন। জনপ্রশাসনের প্রতিটি কর্মীকে উদ্ভাবনী চর্চার পাশাপাশি তথ্যপ্রযুক্তিতে দক্ষ হতে হবে। জনগণকে উন্নত ও মানসম্মত সেবা দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্মার্ট বাংলাদেশ নির্বাহী কমিটির প্রধান পরামর্শক মো. মোস্তাফিজুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মো. শাহরিয়ার কাদের ছিদ্দিকী প্রবন্ধ উপস্থাপন করেন।

প্রবন্ধের ওপর আলোচনায় অংশ নেন নৌপরিবহণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল, অর্থবিভাগের সচিব মো. খায়েরুজ্জামান মজুমদার, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবীর, স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক মো. মাহবুব-উল-আলম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম