Logo
Logo
×

জাতীয়

সীমিত পরিসরে চলছে ইন্টারনেট

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ১০:৩৯ এএম

সীমিত পরিসরে চলছে ইন্টারনেট

দেশে টানা পাঁচ দিন বন্ধ থাকার পর সীমিত পরিসরে চালু হয়েছে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা। শুরুতে জরুরি সেবা, আর্থিক ও ব্যবসাপ্রতিষ্ঠান ও গণমাধ্যমসহ কিছু খাতকে প্রাধান্য দিয়ে ইন্টারনেট চালু হচ্ছে। তবে আপতত চল

মঙ্গলবার (২৩ জুলাই) রাতে অগ্রাধিকার ভিত্তিতে সীমিতভাবে চালু হতে থাকে ইন্টারনেট।

ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালুর বিষয়ে মঙ্গলবার রাজধানীর বিটিআরসি ভবনে জানিয়েছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সময় তিনি বলেন, পরীক্ষামূলকভাবে অগ্রাধিকার ভিত্তিতে মঙ্গলবার রাতের মধ্যে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ চালু হবে। প্রাথমিকভাবে ব্যাংক, বাণিজ্যিক প্রতিষ্ঠান, সংবাদমাধ্যমের কার্যালয় ও কূটনৈতিক এলাকায় ইন্টারনেট চালু হবে। তথ্যপ্রযুক্তি খাত, রফতানিমুখী শিল্প খাত, বিদ্যুৎ, গ্যাস, পানি ও হাসপাতালের মতো জরুরি সেবা প্রতিষ্ঠান, রেলওয়ে, প্রবাসীকল্যাণ সেবা এবং এয়ারলাইনস সেবা প্রতিষ্ঠানের কার্যালয় থাকা এলাকায় ইন্টারনেট সংযোগ পাওয়া যাবে। এরপর এলাকার পরিধি বাড়ানো হবে। খুব দ্রুত সার্বিকভাবে পুরো ইন্টারনেট সেবা চালু হবে।

মোবাইল ইন্টারনেট এখনও বন্ধ রয়েছে। এটা চালুর বিষয়ে পরে জানানো হবে বলে এ সময় উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৮ জুলাই) রাত সাড়ে ৮টার পর থেকে সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা বিঘ্নিত হয়। এর আগেরদিন বুধবার রাতেই বন্ধ হয়ে পড়ে মোবাইল ইন্টারনেট সেবা। ফলে বৃহস্পতিবার রাত থেকে দেশজুডে পুরোপুরি বিঘ্নিত হয় ইন্টারনেট সেবা। আর ইন্টারনেটভিত্তিক সব সেবা ও ব্যবসা বন্ধ হয়ে পড়ে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম