Logo
Logo
×

জাতীয়

সমালোচকদের প্রতি শুধু করুণা হয়: প্রধানমন্ত্রী 

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০৪:৫০ পিএম

সমালোচকদের প্রতি শুধু করুণা হয়: প্রধানমন্ত্রী 

ছবি : সংগৃহীত

সম্প্রতি ভারত ও চীন সফর নিয়ে বিরোধী রাজনৈতিক দলসহ অর্থনীতিবিদ ও সুশীল সমাজের সমালোচনার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা সমালোচনা করেন তাদের প্রতি আমার শুধু করুণাই হয়। 

রোববার (১৪ জুলাই) চীন সফর নিয়ে সংবাদ সম্মেলন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে রোববার বিকাল ৪টায় এ সংবাদ সম্মেলন শুরু হয়। 

প্রধানমন্ত্রী বলেন, সমালোচকরা সব সময় সমালোচনা করবে এতে আমার কিছু আসে যায় না। যারা এতো কাজ করার পরও কিছু দেখেন না তাদের কিছু বলার নেই। চোখ থাকতে যদি কেউ অন্ধ হয়, কান থাকতে বধির হয় তাহলে আমার বলার কিছু নেই। মুখ আছে বলুক আমি শুনলাম না। এটাই আমার নীতি। 

শেখ হাসিনা বলেন, একটা সময় একটা টিভি একটা রেডিও ছিল। সারাক্ষণ আমার বিরুদ্ধেই বলত। তাতে কি হয়েছে ক্ষমতায় এসেছি। দেশ এখন গ্রেজুয়েট। আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। 

তিনি বলেন, চীনের সঙ্গে ২১টা সমঝোতা, চুক্তি করা হয়েছে, যারা আজ সমালোচনা করেছেন তারা আমাকে হেয় করার জন্য আমার বিরুদ্ধে গুজব ছড়িয়ে যাচ্ছে। চীনের আগে ভারত গিয়েছি তখন বলেছে ভারতের কাছে দেশ বিক্রি করেছি। এটা এক ধরনের মানুষিক অসুস্থতা। তাদের বিরুদ্ধে আমার করুণাই হয়। এছাড়া আর কিছু করার নেই। 

যারা স্বাধীনতাকে বিশ্বাস করে না তাদের মুখে এর চেয়ে বিশি কিছুই আশা করা যায় না। দেশটা আজ উন্নত হয়েছে এটাই বাস্তবতা। আজ ৫৮ জেলায় কেউ ভূমি বা গৃহহীন নেই।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের প্রধানমন্ত্রী লি কিয়াংয়ের আমন্ত্রণে গত সোমবার সরকারি সফরে বেইজিং যান। তিনি বৃহস্পতিবার দেশে ফেরেন। বেইজিংয়ে অবস্থানকালে শেখ হাসিনা চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠক করেন। তিনি চীনের প্রধানমন্ত্রী লি কিয়াংয়ের সঙ্গেও দ্বিপাক্ষিক বৈঠক করেন। 

বুধবার প্রতিনিধি পর্যায়ের দ্বিপাক্ষিক বৈঠকের পর বাংলাদেশ ও চীন ২১টি সহযোগিতার নথিতে সই এবং নবায়ন করেছে। এসবের বেশিরভাগই সমঝোতা স্মারক। বৈঠকে এশিয়ার এই দুই দেশের মধ্যে শক্তিশালী উন্নয়ন এবং অর্থনৈতিক সহযোগিতার ওপর গুরুত্ব দেওয়া হয়। বাংলাদেশ ও চীন উভয়েই মুক্ত বাণিজ্য চুক্তির (এফটিএ) বিষয়ে যৌথ সম্ভাব্যতা সমীক্ষার সমাপ্তিসহ সাতটি ঘোষণা পত্র সই করেছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম