Logo
Logo
×

জাতীয়

বৈঠক ব্যর্থ, কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা পল্লী বিদ্যুৎ সমিতির

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ জুলাই ২০২৪, ১০:৫৪ পিএম

বৈঠক ব্যর্থ, কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা পল্লী বিদ্যুৎ সমিতির

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম প্রকৌশলী রাজন কুমার দাস। ছবি : সংগৃহীত

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণের দুই দফা দাবিতে সর্বাত্মক কর্মবিরতি পালন করছেন সারা দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারী। এ অবস্থায় সমস্যা সমাধানে শুক্রবার (৫ জুলাই) আন্দোলনরতদের সঙ্গে বৈঠক করে বিদ্যুৎ বিভাগ। 

কিন্তু বৈঠক  ফলপ্রসূ হয়নি দাবি করে কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে পল্লী বিদ্যুৎ সমিতির নেতারা। সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা। 

এর আগে বিকেলে রাজধানীর আব্দুল গণি রোডে বিদ্যুৎ ভবনে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসে সারাদেশে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০হাজার কর্মকর্তা-কর্মচারীদের প্রতিনিধিরা।

এসময় বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ হাবিবুর রহমান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড আরইবি চেয়ারম্যান অজয় কুমার চক্রবর্ত্তীসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আন্দোলনরত পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম প্রকৌশলী রাজন কুমার দাস। 

তিনি বলেন, আমরা ন্যায্য দাবিতে আন্দোলনে আছি‌। কিন্তু বিদ্যুৎ বিভাগ বা আরইবি কোনো যৌক্তিক পদক্ষেপ গ্রহণ করেনি। 

এ সময় তিনি অভিযোগ করে বলেন, আরইবির মতো মন্ত্রণালয়ও আশ্বাসের কালক্ষেপণ করছে মাত্র। 

উল্লেখ্য, পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিতকরণের দুই দফা দাবিতে গত ১জুলাই থেকে কর্মবিরতি পালন করছে সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা কর্মচারীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম