Logo
Logo
×

জাতীয়

পার্বত্য অঞ্চলে অস্থিতিশীল পরিস্থিতির উন্নয়নে পদক্ষেপ চাইলেন আবুল হাসানাত 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ জুলাই ২০২৪, ০৯:২২ পিএম

পার্বত্য অঞ্চলে অস্থিতিশীল পরিস্থিতির উন্নয়নে পদক্ষেপ চাইলেন আবুল হাসানাত 

সংসদ ভবনস্থ কার্যালয়ে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের নবনিযুক্ত সচিব একেএম শামিমুল হক ছিদ্দিকীর সঙ্গে বৈঠক। ছবি : সংগৃহীত

পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আবদুল্লাহ্ পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে বিরাজমান অস্থিতিশীল পরিস্থিতির উন্নয়নে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সমন্বিত পদক্ষেপ গ্রহণের প্রতি গুরুত্বারোপ করেছেন। 

তিনি মঙ্গলবার জাতীয় সংসদ ভবনস্থ কার্যালয়ে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের নবনিযুক্ত সচিব একেএম শামিমুল হক ছিদ্দিকীর সঙ্গে বৈঠককালে এ কথা বলেন।

সভায় পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে বিরাজমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি, নিরাপদ জীবনমান নিশ্চিত, পার্বত্য চুক্তি বাস্তবায়ন কমিটির কার্যক্রমে গতিশীলতা আনা ও প্রয়োজনীয় জনবলের পদ সৃষ্টি, বৈদেশিক প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে কমিটির সদস্য ও কর্মকর্তাদের কাজের মানোন্নয়নসহ প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট এবং পার্বত্য চুক্তির অবাস্তবায়িত ধারাসমূহ দ্রুত বাস্তবায়ন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তির ৭২টি ধারার অধিকাংশই বাস্তবায়িত হয়েছে। তিনি চুক্তির অবাস্তবায়িত ধারাসমূহ বাস্তবায়নে নবনিযুক্ত সচিবের গতিশীল ভূমিকা রাখার পরামর্শ দেন। 

তিনি নবনিযুক্ত পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিবকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তার নেতৃত্বে মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম