Logo
Logo
×

জাতীয়

সম্মিলিত ও সমন্বিতভাবে কাজ করলে সফলতা আসবেই: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০২:৫৫ এএম

সম্মিলিত ও সমন্বিতভাবে কাজ করলে সফলতা আসবেই: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নসরুল হামিদ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, পরিকল্পনা বাস্তবায়নে সম্মিলিত ও সমন্বিতভাবে কাজ করলে সফলতা আসবেই। ভালোভাবে টিমওয়ার্ক করলে যেকোন কঠিন কাজও সহজে সম্পন্ন করা যায়। বিদ্যুৎ বিভাগের সকলের মধ্যে ভালো টিম ওয়ার্ক ছিল বলেই দ্রুততার সাথে শতভাগ বিদ্যুতায়ন করা সম্ভব হয়েছে।
 
প্রতিমন্ত্রী বৃহস্পতিবার বার্ষিক কর্ম সম্পাদন (এপিএ) অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে সংযুক্ত থেকে এসব কথা বলেন। 

বিদ্যুৎ ভবনের বিজয় হলে এক অনুষ্ঠানে এ চুক্তি স্বাক্ষর হয়। এতে ১৬টি দপ্তর, সংস্থা এবং কোম্পানির সঙ্গে এপিএ স্বাক্ষরিত হয়।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টা এবং আপনাদের সকলের নিরলস পরিশ্রমের মাধ্যমে ২০২২ সালে বিদ্যুৎ বিভাগ ‘স্বাধীনতা পুরস্কার ২০২২’ অর্জন করে। তাছাড়া সাম্প্রতিক বছরগুলোতে এপিএ অর্জনেও বিদ্যুৎ বিভাগ প্রথম স্থান অধিকার করেছে। এ সাফল্যের পেছনে বিদ্যুৎ বিভাগের মনিটরিং বেশ প্রশংসনীয় বলে তিনি মন্তব্য করেন। তিনি এ সময় বর্তমানে জ্বালানি বিভাগের সাফল্যও সন্তোষজনক বলে উল্লেখ করেন।
 
অনুষ্ঠানের সভাপতি বিদ্যুৎ বিভাগের সিনিয়ির সচিব মো. হাবিবুর রহমান বিপিএএ বলেন, এ চুক্তির উদ্দেশ্য হলো আমাদেরকে আগামী এক বছর এ চুক্তি বাস্তবায়নের মাধ্যমে নিরলসভাবে কাজ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা। পাশাপাশি বিদ্যুৎ খাতকে আরও সমৃদ্ধ করা। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের রেক্টর মোহাম্মদ আলাউদ্দিন, টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা)-এর চেয়ারম্যান (গ্রেড-১) মুনীরা সুলতানা এনডিসি, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান অজয় কুমার চক্রবর্ত্তী, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো)-এর ব্যবস্থাপনা পরিচালক খন্দকার জহিরুল ইসলাম, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)-এর নির্বাহী পরিচালক অর্থ মো. গোলাম মোস্তফা, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি.এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌঃ এ.এইচ.এম. মহিউদ্দিন, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই পিএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম গাউছ মহীউদ্দিন আহমেদ, আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানী লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক সাইদ একরাম উল্লা, কোল পাওয়ার জেনারেশন কোম্পানী বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল)-এর ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, ইলেক্ট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ), নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌঃ কাজী আবসার উদ্দীন আহমেদ, রুরাল পাওয়ার কোম্পানী লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুস সবুর, বি-আর পাওয়ারজেন লিঃ (বিআরপিএল)-এর ব্যবস্থাপনা পরিচালক ধূর্জটী প্রসাদ সেন, প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তর এর প্রধান বিদ্যুৎ পরিদর্শক আবুল খায়ের মো. আক্কাস আলীসহ বিদ্যুৎ বিভাগের আওতাধীন দপ্তর, সংস্থা এবং কোম্পানির সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম