Logo
Logo
×

জাতীয়

মাহাথিরকে ছাড়িয়ে যাবেন শেখ হাসিনা: কামরুল ইসলাম

Icon

সংসদ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০২:০৮ এএম

মাহাথিরকে ছাড়িয়ে যাবেন শেখ হাসিনা: কামরুল ইসলাম

সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অ্যাডভোকেট কামরুল ইসলাম ব্যাংক লুট, বিদেশে অর্থপাচার এবং দুর্নীতির বিরুদ্ধে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, যদি এই অপকর্মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায় তবে শেখ হাসিনা মালেশিয়ার মাহাথির মোহাম্মদকেও ছাড়িয়ে যাবেন। 

তিনি আরও বলেন, দুর্নীতি না করলে ওই বেনজীর, ছাগল কাণ্ডের অফিসাররা কেন আইনকে ভয় পান। দেশ থেকে কেন পালিয়ে যান। তাদের বিরুদ্ধে অবশ্যই দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে অ্যাডভোকেট কামরুল ইসলাম এসব কথা বলেন। সাম্প্রতিক বিভিন্ন দুর্নীতির খবর গণমাধ্যমে প্রকাশকে ষড়যন্ত্রের অংশ- এমন দাবি করে তিনি বলেন, সম্প্রতি যে সমস্ত ঘটনাগুলো ঘটছে আমি বিশ্বাস করি এগুলো ষড়যন্ত্রের অংশ। জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে হঠাৎ করে আজকে কিছু দুর্নীতিবাজ, সাবেক কর্মকর্তাদের তাদের কিছু কিছু প্রচার-প্রপাগান্ডা হচ্ছে, আমার কেন, সকল মানুষের এটা সন্দেহ হয়।
 
সাবেক এই মন্ত্রী বলেন, কিন্তু এ কথা স্বীকার করতেই হবে যাদের বিরুদ্ধে আজকে অভিযোগ, তারা কেন আইনকে ভয় পায়, তারা আইনকে ভয় পেয়ে কেন বিদেশে চলে যায়, তারা কেন আজকে এই যে.... বেনজীর সাহেব বলেন বা আজকে সেই ছাগল কাণ্ডের সেই কর্মকর্তা বলেন, তারা কেন আইনকে ভয় পায়, আইনকে ভয় পায় বলেই তো আমাদের মনে হয় নিশ্চয়ই তারা দুর্নীতিগ্রস্ত এবং তাদের বিরুদ্ধে অভিযোগ সেই অভিযোগগুলো সত্য। এটা ষড়যন্ত্রের অংশ; কিন্তু তারপরও এই অভিযোগগুলো তাদের বিরুদ্ধে যে সত্য, তারা যেহেতু আইনকে ভয় পায় সেটা প্রতীয়মান হয়।

কামরুল ইসলাম বলেন, এখনই সময় দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার। আমরা রাজনীতি যারা করি আমাদের লজ্জা হয় এই সমস্ত লোকদের ব্যাংক লুটেরা বা যারা এসব কাজ করছে তাদের দেখে। যেমনভাবে ক্যাসিনো কাণ্ডের বিচার হয়েছিল, তেমনিভাবে তাদের বিরুদ্ধে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়া উচিত। 

তিনি বলেন, আজকে যখন আমাদরে প্রধানমন্ত্রী অন্যতম একজন সৎ ব্যক্তি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। বিশ্বের সৎ ব্যক্তিদের তালিকায় ১০ জনের মধ্যে তার নাম অন্তর্ভুক্ত হয়। সেখানে দুর্নীতি যারা করে তাদেরকে কোনোভাবে বাংলাদেশ টলারেন্স করতে পারে না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম