Logo
Logo
×

জাতীয়

‘সর্বগ্রাসী ক্ষুধা থেকে কর্মকর্তাদের বের হয়ে আসতে হবে’

Icon

যুগান্তর প্রতিবেদন 

প্রকাশ: ২৭ জুন ২০২৪, ১০:৪৪ পিএম

‘সর্বগ্রাসী ক্ষুধা থেকে কর্মকর্তাদের বের হয়ে আসতে হবে’

সর্বগ্রাসী ক্ষুধা থেকে সরকারি চাকরিজীবীদের বের হয়ে আসতে শুদ্ধাচার মনোভাব পোষণ করতে হবে বলে মন্তব্য করেছেন পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব সত্যজিত কর্মকার। 

তিনি বলেন, গণমাধ্যম এখন সৎ মানুষ সেজে থাকা দুর্নীতিবাজদের বের করে আনছে। কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আমাদের আগ্রাসী মনোভাব থেকে বের হয়ে আসতে হবে। সম্মানের থেকে কেন আমরা বিচ্যুত হচ্ছি। শুধু নিজে সৎ থাকলে হবে না। আশপাশের সবাইকে সৎ রাখতে হবে। 

বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২৪-২৫ স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকার। উপস্থিত ছিলেন, পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগের সদস্য এমদাদ উল্লাহ মিয়ান, কৃষি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগের সদস্য আব্দুল বাকী, আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য রেহানা খাতুন ও বিআইডিএসের মহাপরিচালক ড. বিনায়ক সেন।

সভাপতির বক্তব্যে সত্যজিত কর্মকার বলেন, আমরা সর্বগ্রাসী হয়ে গেছি। আমাদের চাই আরও লাগবে কেন? সরকার আমাদের কি দেয়নি। আমরা কেন নীতিবহির্ভূত কাজ করছি। এই দেশ তো আমাদের অনেক কিছু দিয়েছে। সর্বগ্রাসী ক্ষুধা এমন পর্যায়ে গেছে প্রধানমন্ত্রী আমাদের শুদ্ধাচার পুরস্কার দিয়ে নিবৃত করছে।  আমাদের সবাইকে সর্বগ্রাসী ক্ষুধা থেকে বের হতে হবে।  

তিনি আরও বলেন, এখানে অনেকেই অনুপস্থিত। যা খুবই দুঃখজনক এটা শুদ্ধাচারের পরিপন্থি।  এটা সরকারের অন্যতম কর্মসূচি অথচ অনেকে নেই। আমার মনে হয় আয়োজকদের কারণে অনেক চেয়ার ফাঁকা। আমাদের সমর্য়ের প্রতি, দায়িত্বের প্রতি আরও যত্মবান হতে হবে। 

পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার বলেন, অনাচার দিয়ে কোনো সমাজ চলতে পারে না। শুদ্ধাচার এর বিপরীত শব্দ কি অনাচার। সামাজিক অনাচার দূর করে মানব সভ্যতা রচনা করাই কাজ। মানুষের কাজই হচ্ছে অনাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানো।  

তিনি আরও বলেন, আমাদের বিভিন্ন বিলবোর্ডে জাতির পিতার কথা বলা আছে সেই অনুসারে আমাদের চলতে হবে। মানুষকে সম্মান জানাতে হবে। শুদ্ধ হওয়র জন্য নিরন্তর প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। জীবনের প্রতি পদক্ষেপ শুদ্ধাচার দ্বারা নিয়ন্ত্রিত। শুদ্ধাচার অর্জন করবার জন্য জাতির পিতাকে অনুসরণ করে জীবন পরিচালনা করতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম