Logo
Logo
×

জাতীয়

চামড়াশিল্পের উন্নয়নে কর্মপরিকল্পনা প্রণয়ন করা হচ্ছে: সিনিয়র শিল্প সচিব

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ জুন ২০২৪, ১০:০৭ পিএম

চামড়াশিল্পের উন্নয়নে কর্মপরিকল্পনা প্রণয়ন করা হচ্ছে: সিনিয়র শিল্প সচিব

শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা বলেছেন, শুধু নীতিমালার মধ্যে সীমাবদ্ধ না থেকে চামড়াশিল্পের উন্নয়নে সময়াবদ্ধ কর্মপরিকল্পনা প্রণয়ন করা হচ্ছে। কর্মপরিকল্পনার পাশাপাশি এটি বাস্তবায়নে নিবিড় মনিটরিংয়ের ওপর গুরুত্বারোপ করা হচ্ছে। সাভার চামড়া শিল্পনগরীতে বিদ্যমান সিইটিপির সংস্কার ও উন্নয়নের পাশাপাশি পরিবেশবান্ধব আরও তিনটি সিইটিপি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। 

সিনিয়র শিল্প সচিব রাজধানীর মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয় আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ, স্মার্ট ইন্ডাস্ট্রি : চামড়া ও চামড়াজাত পণ্যের উন্নয়নে অংশীজনের ভ‚মিকা’ শীর্ষক কর্মশালায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিল্প মন্ত্রণালয়ের সাবেক সচিব ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সাবেক কমিশনার মো. আবদুল হালিম। 

কর্মশালায় আলোচনা করেন বিসিকের চেয়ারম্যান সঞ্জয় কুমার ভৌমিক, বিএসটিআইর মহাপরিচালক এসএম ফেরদৌস আলম, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন মাহমুদ, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নিলুফার নাজনীন, কামরুন নাহার সিদ্দীকা ও মো. শামীমুল হক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম